স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে ৮ প্যানেল আইনজীবী নিয়োগ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর, ২০১৯ ১২:১৭ অপরাহ্ণ
সরকারি চাকরি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ৮ জন প্যানেল আইনজীবী নিয়োগ দেবে। বিভিন্ন আদালতে দায়ের করা মামলা (পক্ষে/বিপক্ষে) পরিচালনা ও প্রতিদ্বন্দ্বিতা এবং সরকারি স্বার্থ রক্ষার্থে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ/হাইকোর্ট বিভাগ, প্রশাসনিক ট্রাইব্যুনালের জন্য প্যানেল আইনজীবী নিয়োগ দেয়া হবে।

আইনজীবী মনোনয়নের লক্ষ্যে আগ্রহীদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করা হবে। অভিজ্ঞতা সম্পন্ন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেলের অগ্রাধিকার দেওয়া হবে।

গত ৩ সেপ্টেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের প্যানেল আইনজীবী নিয়োগ/বাছাই কমিটির সদস্য সচিব ও যুগ্ম-সচিব (আইন) গৌতম কুমার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

আগ্রহী আইনজীবীদের আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিবের কাছে আবেদনপত্র পৌঁছাতে হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের আগামী ৩০ সেপ্টেম্বর বিকেল তিনটায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সাক্ষাৎকার নেয়া হবে।

নিয়োগের শর্তাবলীতে বলা হয়েছে, আইনজীবীরা স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ অনুমোদিত ফি মোতাবেক প্রাপ্য হবেন।

কোনো প্রতিষ্ঠানে প্যানেল আইনজীবী হিসেবে নিয়োজিত থাকলে আবেদনে তা উল্লেখ করতে হবে। হাইকোর্ট বিভাগে অ্যাডভোকেট হিসেবে কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা ও আপিল বিভাগে এনরোলমেন্ট থাকতে হবে।

আবেদনকারীর বয়স নিয়োগ বিজ্ঞপ্তির ৬৫ বছরের অধিক হতে পারবে না। তিন বছরের প্যানেল আইনজীবী নিয়োগ করা হবে।