নারী আইনজীবীর নির্যাতক স্বামী ৭ দিনের রিমান্ডে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: 7 November, 2019 4:56 pm
শাওন মিয়া ওরফে রুবেল মিয়া

মানিকগঞ্জ জজ কোর্টের নারী আইনজীবীকে আটকে রেখে নির্যাতনের অভিযোগে করা মামলায় গ্রেফতার স্বামী শাওন মিয়া ওরফে রুবেল মিয়ার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর ২টার দিকে তাকে মানিকগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হলে বিচারক জান্নাতুল রাফিন সুলতানা তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত বুধবার বিকেলে ঢাকার শাহবাগ থেকে তাকে গ্রেফতার করে মানিকগঞ্জ সদর থানা পুলিশ।

মানিকগঞ্জের কোর্ট ইন্সপেক্টর হাবিবুল্লাহ সরকার বলেন, ‘আসামি শাওন মিয়ার প্রকৃত নাম রুবেল মিয়া। তার বাড়ি মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার আজিমনগর ইউনিয়নের বসন্তপুর গ্রামে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে মামলা আছে।’

অভিযুক্ত আসামির পক্ষে কোনও আইনজীবীই আদালতে দাঁড়াননি। সব আইনজীবী নির্যাতিত নারী আইনজীবীর পক্ষে দাঁড়িয়েছে। এসময় তারা আসামির ১০ দিনের রিমান্ড প্রার্থনা করলে বিচারক জান্নাতুল রাফিন সুলতানা আসামির ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) হানিফ সরকার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত আসামি শাওন ওরফে রুবেল নারী আইনজীবী কামরুন্নাহার সেতুকে প্রতারণা করে বিয়ে এবং তাকে নির্যাতনসহ টাকা নেওয়ার কথা স্বীকার করেছে। তদন্তে সব বেরিয়ে আসবে।

আইনজীবী কামরুন্নাহার সেতু বলেন,‘শাওন ওরফে রুবেল তার সঙ্গে প্রতারণা করে তাকে বিয়ে করে নবীনগরের একটি ভাড়া করা কক্ষে রেখে অমানুষিক নির্যাতন এবং বিবস্ত্র করে ভিডিও ধারণ করেছে। পরে ইন্টারনেটে নগ্ন ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তার কাছ থেকে ১৬ লাখ টাকা নেয়। তিনি এর দৃষ্টান্তমূলক শাস্তি চান।