আইনজীবীদের অবস্থান সুদৃঢ় করতে আমি কাজ করে যাবো: অ্যাডভোকেট আমীন উদ্দিন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: 22 November, 2019 9:52 pm

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, সিনিয়র অ্যাডভোকেট এ. এম. আমীন উদ্দিন বলেছেন আইনজীবীদের অবস্থান সুদৃঢ় করতে আমি কাজ করে যাবো। আইনজীবীদের সম্মান মানে সকলের সম্মান। ন্যায় বিচারের প্রত্যাশায় মানুষ যখন আদালত প্রাঙ্গণে আসে তখন আইনজীবীরা মানুষকে আইনি সেবা দিয়ে থাকেন। আইনজীবীদের এই সেবার মাধ্যমে সমাজে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকেলে সিলেট জেলা আইনজীবী সমিতির ২নং হলে সমিতির সভাপতি মো. জামিলুল হক জামিলের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক শংকর লাল দাশ ও জোহরা জেসমিনের সঞ্চালনায় অ্যাডভোকেট এ. এম. আমীন উদ্দিনের সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের জবাবে তিনি আরও বলেন, আমি একজন অতি সাধারণ মানুষ। সংবর্ধনা পাওয়ার যোগ্য আমি নই। সিলেটে আমার সম্মানে আয়োজিত সংবর্ধনায় এই মাটির সন্তান হিসাবে আমি অভিভূত। সিলেট থেকে দেশের অনেক বরেণ্য আইনজীবীর সৃষ্টি হয়েছে। সিলেট থেকে কেউ উচ্চ আদালতে আইন চর্চায় গেলে আমি সর্বাত্মকভাবে আমি তাদেরকে সহযোগিতা করব। তাদের মধ্য থেকে একদিন অনেক বরেণ্য আইনজীবীর সৃষ্টি হবে।

অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ. এম. আমীন উদ্দিন তরুণ আইনজীবীদের উদ্দেশে আরও বলেন, সবার সাথে তরুণ আইনজীবীদের ভালো ব্যবহার করতে হবে। তরুণ আইনজীবীরা যাতে সকলের প্রতি সহনশীল ও ধৈর্যশীল হয় সেদিকে তাদের দৃষ্ঠি রাখতে হবে। কালো কোট পরে আদালতে গেলে আমি দলমত সবকিছুর উর্ধে ওঠে নিজেকে শুধুমাত্র একজন আইনজীবীই মনে করি। সিলেটের আইনজীবীদের কল্যাণার্থে একটি ফান্ড সৃষ্টি করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সহ-সম্পাদক মো. সাইফুর রহমান খন্দকার রানা। সংবর্ধিত অতিথি কে সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে দেন সমিতির সভাপতি মো. জামিলুল হক জামিল এবং সাধারণ সম্পাদক হোসেন আহমদ। শ্রদ্ধা স্মারক পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ। সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন সিলেটের পি.পি. ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এ.এফ. এম. রুহুল আনাম চৌধুরী (মিন্টু), সিলেটের বিজ্ঞ জি.পি. খাদেমুল মিল্লাত মো. জালাল, সমিতির সাবেক সভাপতি আব্দুল খালিক, এমাদ উল্ল্যাহ শহিদুল ইসলাম, এ.কে.এম. শমিউল আলম, সুপ্রিম কোর্ট বারের নির্বাচিত সদস্য চঞ্চল কুমার রায়, সুপ্রিম কোর্ট বারের আইনজীবী আব্দুল আলীম, সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), হুমায়ূন কবীর বাবুল, অশোক পুরকায়স্থ, শাহ আশরাফুল ইসলাম (আশরাফ), মো. আব্দুল কুদ্দুছ, সমিতির সিনিয়র অ্যাডভোকেট মনির উদ্দিন, আজিজুর রহমান, মো. রাজ উদ্দিন ও এ.পি.পি. মো. নিজাম উদ্দিন।

অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কার্যনির্বাহী কমিটির সমাজ বিষয়ক সম্পাদক রাশিদা সাঈদা খানম ও সহ-সমাজ বিষয়ক সম্পাদক মো. আলী হায়দার ফারুক এবং সহ-সম্পাদক মো. সাইফুর রহমান খন্দকার রানা, মো. রবিউল ইসলাম ও মো. আব্দুল্লাহ আল হেলাল। সংবর্ধনা অনুষ্ঠানে মৌলভীবাজার আইনজীবী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ সংবর্ধিত অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।