জঙ্গি হামলায় নিহত দুই বিচারক স্মরণে সভা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০১৯ ৫:০৪ অপরাহ্ণ

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ১৮তম বিসিএসের সদস্য শহীদ জগন্নাথ পাঁড়ে ও সোহেল আহাম্মদের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে সম্প্রতি স্মরণসভা অনুষ্ঠিত হয়।

মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সী আবদুল মজিদ। অন্যান্যের মধ্যে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) হাবিবুর রহমান সিদ্দিকী, জেলা জজ জান্নাতুল ফেরদৌস, সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. আবদুল হালিম, চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ওসমান গণি ছাড়াও স্মরণসভায় চট্টগ্রামের বিভিন্ন পর্যায়ের বিচারকরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা ২০০৫ সালের ১৪ নভেম্বর ঝালকাঠি জেলা জজ আদালতে দায়িত্বরত অবস্থায় ন্যাক্কারজনক জঙ্গী হামলায় মুত্যুবরণকারী দুইজন সিনিয়র সহকারী জজের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। মৃত্যুবরণকারী দুই বিচারকরের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বক্তারা বলেন, জঙ্গীদের ভ্রান্ত ধারণাকে বুদ্ধিবৃত্তিক প্রতিরোধের মাধ্যমে সমাজের সার্বিক নিরাপত্তা বিধানে সবাইকে আরও সক্রিয় হতে হবে। মুত্যুবরণকারী দুই বিচারকের পরিবারের কল্যাণে রাষ্ট্রীয়ভাবে এবং বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সহযোগিতামূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।