সুপ্রিম কোর্ট আইনজীবীদের উদ্যোগে সাইকেল রাইডের আয়োজন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৫ ডিসেম্বর, ২০১৯ ১০:৫৮ অপরাহ্ণ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের নিয়ে গঠিত সাইক্লিং কেন্দ্রিক গ্রুপ #counselsoncycles (কাউন্সেলস অন সাইকেলস) প্রথমবারের মতো সাইকেল রাইডের আয়োজন করে।

১৩ ডিসেম্বর গ্রুপ সদস্যরা দল বেঁধে সুপ্রিম কোর্ট থেকে যাত্রা করে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, শহীদ মিনার হয়ে জাতীয় সংসদ ভবনে সামনে গিয়ে আয়োজন শেষ করেন। এই আয়োজনের মূল স্লোগান ছিল ‘No Pollution Is The Only Solution’।

রাইডের আয়োজনে ছিলেন মাহফুজ বিন ইউসুফ এবং ইমতিয়াজ ফারুক। কেন এমন উদ্যোগ জানতে চাইলে, মাহফুজ বিন ইউসুফ বলেন, আসলে কি, চল্লিশ বছরের এপারে ওপারে আমাদের আনাগোনা। জীবনটা যে কদিন আছে, তা সুস্থ্যতার সাথেই কাটাতে চাই। সাথে যদি আমাদের প্রাণের শহরটা বাঁচানোর কাজে সামান্য ভুমিকাও রাখতে পারি তো মন্দ কি! অন্যান্য সদস্যদের অংশগ্রহণ ও উৎসাহ পেলে নিয়মিতই এধরনের রাইড হবে ইনশাআল্লাহ।

রাইডে অংশ নিয়েছেন সুপ্রীম কোর্ট বারের বর্তমান কার্যনির্বাহী সদস্য মো: ওসমান চৌধুরী, সাবেক সহ সম্পাদক মো: শফিক আহমেদ, সদস্য মেহেদি হাসান, ফয়েজ আহমেদ, শিহাব উদ্দিন, মো: তারিকুল ইসলাম, এহসানুর রহমান, রাশেদুল হাসান সুমন, নাবিল আহসান, ইমাম হাসান, মোহাম্মদ মশিউর রহমান সহ আরও অনেকে।