তাপসের আসনে মনোনয়ন প্রাপ্তির দাবীতে ভাইরাল আইনজীবী নেতা ড. বশির

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৩১ ডিসেম্বর, ২০১৯ ১২:২৯ অপরাহ্ণ
আইনজীবী নেতা ড. বশির আহমেদ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হিসেবে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নাম ঘোষণার পর ঢাকা-১০ আসনের সংসদ সদস্য পদ ত্যাগ করেন তিনি। ব্যারিস্টার তাপসের পদত্যাগের ফলে আসনটি স্বভাবতই শূন্য হয়ে গেছে। ইতোমধ্যে আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়।

আসন শুন্য হওয়ায় ব্যাপক আলোচনা আছে এই আসনের উপ নির্বাচন নিয়ে। কে আসছেন ঢাকা ১০ আসনে এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে জনমনে। এই আসন আওয়ামী লীগের জন্য গুরুত্বপূর্ণ আসন বলে ধরে নেয়া হয়। কারণ এখানে রয়েছে জাতির পিতার বাড়ি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাড়ি, আওয়ামী লীগের সভাপতির অফিস।

এদিকে ঢাকা-১০ আসনে আইনজীবী নেতা ড. বশির আহমেদকে মনোনয়ন দিতে সামাজিক যোগাযোগের মাধ্যমে সুপ্রিম কোর্টের আইনজীবীরা দাবি জানান। আইনজীবীদের সে দাবি ইতোমধ্যে ফেইসবুকে ভাইরাল হয়েছে। তাপসের আসনে ড. বশিরকে মনোনয়ন দিতে আইনজীবীদের প্রচারকৃত দাবিটি নিম্নরূপ-

সুপ্রিম কোর্ট বারের সাবেক সফল সম্পাদক, ১৯৭৫ পরবর্তী ছাত্রলীগ কেন্দ্রীয় নেতা, কেন্দ্রীয় যুব লীগের সাবেক কার্যকরী সদস্য, ১৯৮৩ সালের শিক্ষা আন্দোলনের ফ্রন্ট লাইনের শিক্ষা সৈনিক, শিক্ষা অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক, জয় বাংলাকে জাতীয় স্লোগান করার জন্য মামলার পিটিশনার এবং পিটিশনার আইনজীবী ড. বশির আহমেদ স্যারকে ঢাকা ১০ আসনের এমপি হিসাবে দেখতে চাই।

সুপ্রিম কোর্টের আইনজীবীরা এভাবে ফেইসবুকে দাবীটি ভাইরাল করছেন।

উল্লেখ্য, ড. বশির আহমেদ ঢাকা ১০ আসনের বাসিন্দা। জন্ম নোয়াখালী জেলায়। সেখানে তিনি নানামুখী সামাজিক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। ড. বশির আহমেদ কলেজ নামে নোয়াখালীর সদর উপজেলার ধর্মপুর এলাকায় তিনি একটি কলেজ প্রতিষ্ঠা করেন।