‘গরীবের আইনজীবী’ বাসেত মজুমদারের ৮২তম জন্মদিন আজ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১ জানুয়ারি, ২০২০ ৩:৩৪ অপরাহ্ণ
সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ অ্যাডভোকেট আবদুল বাসেত মজমুদার

গরীবের আইনজীবী খ্যাত বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদারের ৮২তম জন্মদিন আজ।

এ উপলক্ষে আজ বুধবার (১ জানুয়ারি) দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিরি শহীদ সফিউর রহমান মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করে সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ।

জন্মদিনে আইনজীবীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন আব্দুল বাসেত মজুমদার। আইনজীবীরা বাসেত মজুমদারের শতায়ু কামনা করেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিরি সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিননের সভাপতিত্বে এবং ড. বশির আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এছাড়া সাবেক প্রধান বিচারপতি তাফাজ্জল হোসেন, সাবেক প্রধান বিচারপতি কেএম হাসান, সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারকগণও অনুষ্ঠানে উপস্থিত আছেন।

এছাড়া বাসেত মজুমদারকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে হাজির হন সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

এছাড়াও আইনজীবীদের মধ্যে বাসেত মজুমদারকে শুভেচ্ছা জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ মঞ্জুরুল হক, এস এম মনির, রবিউল আলম বুদু প্রমুখ। এছাড়া দেশের বিভিন্ন বারের আইনজীবী নেতারা বাসেত মজুমদারকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, আইন পেশায় ৫০ বছরেরও বেশি সময় ধরে নিয়োজিত অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১ জানুয়ারি। ১৯৬৬ সালে আইনাঙ্গনে যাত্রা শুরু করে বাসেত মজুমদার গরিব-দুঃখী ও মেহনতি মানুষের কল্যাণে আজ পর্যন্ত অবিরাম কাজ করে যাচ্ছেন। দুস্থ আইনজীবীদের জন্য নিজের নামে ট্রাস্ট ফান্ড গঠন করেছেন। দেশের বিভিন্ন আইনজীবী সমিতিতে এই ফান্ড থেকে অর্থ সহায়তা দেওয়া হচ্ছে। দীর্ঘ পেশাজীবনে ২০ হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে বা নামমাত্র মূল্যে আইনি সহায়তা দিয়েছেন।