‘ইমেজ সংকট কাটিয়ে উঠেছে দুদক’

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১১ জানুয়ারি, ২০২০ ৫:০৯ অপরাহ্ণ
দুদক’ লোগো

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, দুদককে নিয়ে মানুষ এক সময় ব্যঙ্গ করতো, বর্তমানে এ অবস্থার পরিবর্তন এসেছে। দুদক যে ইমেজ সঙ্কটে ভুগছিলো, সেটা এখন কাটিয়ে উঠেছে।

আজ শনিবার (১১ জানুয়ারি) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে দুদক ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উদ্যোগে সপ্তাহব্যাপী যৌথ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক কমিশনার মোজাম্মেল বলেন, কিছুদিন আগে মানুষ দুদককে নিয়ে ব্যঙ্গ করতো। কিন্তু এখন তা পরিবর্তন হয়েছে। দুদক মানুষের ভীতির কারণ হতে চায় না, দুদক চায় প্রীতির কারণ হতে।

তিনি বলেন, যদি আপনাদের চোখের সামনে কেউ হঠাৎ আঙুল ফুলে কলাগাছ হয়ে যায়। বুঝবেন এটা কোনো স্বাভাবিক কারণ নয়, এর পেছনে দুর্নীতি জড়িত। আমরা সেই দুর্নীতি মুছে ফেলতে চাই। একটা দেশের উন্নয়নের পথে দুর্নীতি ও অবৈধ টাকা অনেক বড় প্রতিবন্ধকতা। দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। এ আন্দোলনে যদি পুলিশ আমাদের সহযোগিতা করে, তাহলে আমাদের শক্তি আরও বাড়বে। আমরা সাহসিকতার সঙ্গে তখন এগিয়ে যেতে পারি।

তিনি বলেন, এখনকার ছেলে-মেয়েদের বিসিএসে কোনো বিশেষ কারণে বিশেষ ক্যাডারের প্রতি আগ্রহ বেশি। নির্দিষ্ট কয়েকটি ক্যাডারের দিকে সবাই তাকিয়ে থাকে। তবে সেগুলো ভালো উদ্দেশে তারা পছন্দ করে না।