প্রখ্যাত আলেমদের নিয়ে কটূক্তিকারী সেই বক্তা ২ দিনের রিমান্ডে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১২ জানুয়ারি, ২০২০ ৪:৫৯ অপরাহ্ণ

ওয়াজ মাহফিলে ধর্মীয় আলোচনা না করে প্রকাশ্যে দেশের প্রখ্যাত আলেমদের নিয়ে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেফতারকৃত কথিত মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে চট্টগ্রামের একটি আদালত।

আজ রোববার (১২ জানুয়ারি) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আদালত-২ এর বিচারক) হেলাল উদ্দিন এ আদেশ দেন।

এর আগে, মওলানা আবদুল মুমিন ডিজিটাল নিরাপত্তা আইনে আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। এরপ্রেক্ষিতে গত ৭ জানুয়ারি সাতকানিয়া থানা পুলিশ তাকে আটক কর।

আটকের পর তাকে আদালতে হাজিরপূর্বক পুলিশের পাঁচ দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে দীর্ঘ শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন ।

জানা গেছে, উপজেলার খাগরিয়া ইউনিয়নের একটি মাহফিলে আলেমদের গালিগালাজ করেন মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলা। এতে ক্ষুব্ধ হয়ে হেফাজতে ইসলামের সাতকানিয়ার উপজেলা আমির মাওলানা আবদুল মোবিন ওই মওলানার নামে সাতকানিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগে সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে একটি মাহফিলে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলা। সেই মাহফিলে দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক শাহ আহমদ শফী এবং মিজানুর রহমান আজহারীসহ দেশের কয়েকজন প্রখ্যাত আলেমকে কটূক্তি করে আক্রমণাত্মক বক্তব্য দেন। এ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে তীব্র সমালোচনার মুখে পড়েন নূরে বাংলা। এ নিয়ে সর্বত্র ক্ষোভের সৃষ্টি হয়।