দূষণ রোধের প্রত্যয়ে সুপ্রীম কোর্টের আইনজীবীদের সাইক্লিং গ্রুপের প্রথম রাইড অনুষ্ঠিত

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৯ জানুয়ারি, ২০২০ ১২:২১ অপরাহ্ণ
সুপ্রীম কোর্টের আইনজীবীদের নিয়ে গঠিত সাইক্লিং গ্রুপ ‘কাউন্সেলস অন সাইকেলস’

সব ধরনের দূষনকে প্রতিরোধ করার প্রত্যয় নিয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবীদের নিয়ে গঠিত সাইক্লিং গ্রুপ ‘কাউন্সেলস অন সাইকেলস’ এর চলতি বছরের প্রথম রাইড শনিবার (১৮ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।

“No Pollution is the only solution” স্লোগান নিয়ে রাইডের আয়োজনে ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী মাহফুজ বিন ইউসুফ এবং ইমতিয়াজ ফারুক। সব মিলিয়ে এটি ছিল সংগঠনটির দ্বিতীয় রাইড।

এই উদ্যোগকে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন বিচারপতি জনাব আশরাফুল কামাল। আরো ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, সুপ্রীম কোর্ট বারের নির্বাহী সদস্য ব্যারিস্টার কাজী আখতার হোসেন ও ব্যারিস্টার ওসমান চৌধুরী, ব্যারিস্টার নুর মুহাম্মদ আজমী, সাকিব মাহবুব, সৌমিত্র সরকার, রানা, তারেক, সুলতান মাহমুদ, মো: তারিকুল ইসলাম, রাশেদুল হাসান সুমন, ইমাম হাসানসহ আরো অনেক সুপ্রীম কোর্টের নিয়মিত আইনজীবী।

রাইড শেষে ঢাকার রাস্তায় সাইকেল চালানো কিভাবে উৎসাহিত করা যায় তা নিয়ে বিশদ আলোচনা হয়। সাইকেল চালানোর অভ্যাস করতে পারলে শরীর ও মন ভাল থাকবে। বাসা থেকে হাইকোর্টে সাইকেলে যাওয়া আসা করার বিষয়েও আলোচনা হয়। পৃথিবীর অনেক দেশের মত বাংলাদেশেও সাইকেলের জন্য রাস্তায় পৃথক লেন থাকার বিষয়টিও আলোচনায় উঠে আসে।