ভার্চুয়াল কোর্ট: জামিন শুনানির জন্য ঢাকার সিএমএম আদালতে ৪ কোর্ট গঠন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১১ মে, ২০২০ ৯:৩৭ অপরাহ্ণ
আদালত (প্রতীকী ছবি)

হাজতি আসামিদের জামিন শুনানির জন্য ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চারটি ভার্চুয়াল কোর্ট গঠন করা হয়েছে।

রোববার (১১ মে) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) এএম জুলফিকার হায়াত স্বাক্ষরিত নোটিশে এই আদালত গঠনের কথা জানানো হয়।

দেশব্যাপি করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে শারীরিক উপস্থিতি ব্যাতিরেকে ও সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে ছুটিকালীন সময়ে (সাপ্তাহিক ছুটি ও সরকারি বর্ষপঞ্জিতে ঘোষিত ছুটি ব্যতীত) পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ ২০২০’ এবং সুপ্রিম কোর্টের বিশেষ প্রাকটিস নির্দেশনা অনুসারণ করে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে শুধু হাজতি আসামিদের জামিন সংক্রান্ত বিষয়সমূহ শুনানির মাধ্যমে নিষ্পত্তিকরণের জন্য নির্ধারিত ভার্চুয়াল কোর্টের ই-মেইল অথবা ই-ফাইলিং এর মাধ্যমে আবেদন প্রেরণ করা যাবে।

ভার্চুয়াল কোর্ট-১ : এই কোর্টে বিচারক হিসেবে থাকবেন ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী। এই কোর্টে উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, তুরাগ, দক্ষিণ খান, উত্তরখান, বিমানবন্দর, গুলশান, বনানী, বাড্ডা, ভাটারা, খিলক্ষেত ও ক্যান্টনমেন্ট থানার হাজতিদের জামিন আবেদন করা যাবে।

আবেদন করতে ইমেইল- cmmdhaka.vc1@gmail.com, ই-ফাইলিং mycourt.judiciary.org.bd অথবা মোবাইল : ০১৮২৪৪২৭২১৭ ।

ভার্চুয়াল কোর্ট-২ : এই কোর্টে বিচারক হিসেবে থাকবেন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী। এই কোর্টে রমনা, শাহবাগ, কলাবাগান, ধানমন্ডি, নিউমার্কেট, হাজারীবাগ, লালবাগ, চকবাজার, কামরাঙ্গীরচর, কোতয়ালী, বংশাল ও সুত্রাপুর থানার হাজতি আসামিদের জামিন আবেদন করা যাবে।

আবেদন করতে ইমেইল cmmdhaka.vc2@gmail.com, ই-ফাইলিং mycourt.judiciary.org.bd অথবা মোবাইল : ০১৮২৪৪২৭২১৭।

ভার্চুয়াল কোর্ট-৩ : এই কোর্টে বিচারক হিসেবে থাকবেন ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী। এই কোর্টে মতিঝিল, পল্টন, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, সবুজবাগ, মুগদা, ডেমরা, যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ওয়ারী ও গেন্ডারিয়া থানার হাজতি আসামিদের জামিনের আবেদন করা যাবে।

আবেদন করতে ইমেইল- cmmdhaka.vc3@gmail.com, ই-ফাইলিং mycourt.judiciary.org.bd অথবা মোবাইল : ০১৮২৪৪২৭২১৭।

ভার্চুয়াল কোর্ট-৪ : এই কোর্টে বিচারক হিসেবে থাকবেন ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী। এই কোর্টে তেজগাঁও, তেজগাঁও শিল্প, হাতিরঝিল, শেরেবাংলানগর, মোহাম্মদপুর, আদাবর, মিরপুর, দারুসসালাম, শাহআলী, পল্লবী, রূপনগর, কাফরুল ও ভাষানটেক থানার হাজতি আসামিদের জামিনের আবেদন করা যাবে।

আবেদন করতে ইমেইল- cmmdhaka.vc4@gmail.com, ই-ফাইলিং mycourt.judiciary.org.bd অথবা মোবাইল : ০১৮২৪৪২৭২১৭।