‘সীমিত পরিসরে স্বাভাবিক কোর্ট চালু হচ্ছে, ক্রমান্বয়ে পূর্ণাঙ্গতা পাবে’

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৫ জুলাই, ২০২০ ১১:১৩ অপরাহ্ণ
ভার্চ্যুয়াল মিটিংয়ে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক

ভার্চ্যুয়াল কোর্ট স্বাভাবিক কোর্টের বিকল্প হতে পারে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। এ সময় মন্ত্রী বলেন, আত্মসমর্পণ, দেওয়ানী মোকদ্দমা ও আপীল, সিআর মামলা, ফৌজদারী কার্যবিধির ১৪৪ ও ১৪৫ ধারার মামলা ও রাজস্ব আপীল দায়েরের সুবিধাসহ সীমিত পরিসরে কঠোর স্বাস্থ্য বিধি অনুসরণ করে স্বাভাবিক কোর্ট চালু হচ্ছে। যা ক্রমান্বয়ে পূর্ণাঙ্গতা পাবে।

আজ রোববার (৫ জুলাই) চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সাথে এক ভার্চ্যুয়াল মিটিংয়ে মন্ত্রী এসব কথা বলেন। সমিতির সাবেক সভাপতি রতন কুমার রায় ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট রতন কুমার রায় বলেন, আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সাথে মাননীয় আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক মহোদয়ের ভার্চ্যুয়াল মিটিংয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি রতন কুমার রায়

আইনমন্ত্রী নিয়মিত আদালত চালুর বিষয়ে দ্রুত প্রধান বিচারপতির সাথে আলোচনা করবেন এবং আইনজীবীদের দাবীর প্রেক্ষিতে আইনজীবীসহ পেশাজীবীদের সহজ শর্তে ঋণের মাধ্যমে প্রণোদনার বিষয়ে তিনি সক্রিয় ভূমিকা রাখছেন মর্মে আশ্বস্ত করেছেন বলেও জানান সমিতির সাবেক সভাপতি।

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন বার কাউন্সিল সদস্য দেলোয়ার হোসেন চৌধুরী, সমিতির সভাপতি সৈয়দ মোখতার আহমেদ ও সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিন, সাবেক বার কাউন্সিল সদস্য ও সাবেক সভাপতি ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, সাবেক সভাপতি এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, মোঃ মুজিবুল হক, ইফতেখার সাইমুল চৌধুরী, এ এস এম বদরুল আনোয়ার ও সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন আখতার মোস্তাক, আখতার কবির চৌধুরী ও অশোক কুমার দাশ।