বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে বার কাউন্সিল

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৭ আগস্ট, ২০২০ ১০:৫৬ পূর্বাহ্ণ
বার কাউন্সিল লোগো

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন (সম্মান) শিক্ষার্থীদের ভর্তি তালিকা এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা চেয়েছে বাংলাদেশ বার কাউন্সিল।

বার কাউন্সিলের ওয়েবসাইটে সংস্থার সচিব জেলা ও দায়রা জজ মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা গেছে।

নোটিশে প্রদত্ত ছক অনুযায়ী এ পর্যন্ত ভর্তিকৃত ও উত্তীর্ণ আইন শিক্ষার্থীদের তালিকার হার্ড কপি আগামী ৩১ আগস্টের মধ্যে বার কাউন্সিলের সচিব বরাবর এবং সফট কপি ই-মেইল এর মাধ্যমে প্রেরণ করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে। প্রেরিত সফট কপি ও হার্ড কপি স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও আইন অনুষদের ডীন কর্তৃক স্বাক্ষরিত হতে হবে।

বিজ্ঞপ্তিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃক শিক্ষার্থীদের তালিকা অনিয়মিত/বিলম্বে প্রেরণের ফলে রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতাসহ নানাবিধ জটিলতার সৃষ্টি হয় এবং এতে শিক্ষার্থীরা ভোগান্তির শিকার হচ্ছে উল্লেখ করে সংশ্লিষ্ট সকল বিশ্ববিদ্যালয়সমূহকে তাদের শিক্ষার্থীদের স্বার্থে নির্ভুলভাবে তালিকা প্রেরণ করতে বলা হয়।

এছাড়া যেসকল বেসরকারি বিশ্ববিদ্যালয় ভর্তিকৃত এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা ইতোমধ্যে যথাযথভাবে বার কাউন্সিলে পাঠিয়েছে তাদের নতুন করে পাঠাতে হবে না। তবে, যে সেমিস্টার পর্যন্ত তালিকা বার কাউন্সিলে প্রেরণ করা হয়েছে তার পরবর্তী সেমিস্টার/ব্যাচ হতে তালিকা প্রেরণ করতে হবে। অর্থাৎ একই সেমিস্টারের তালিকা একাধিকবার পাঠানোর প্রয়োজন নেই।