মেসিকে পরামর্শ দেওয়ায় বার্সার আইনজীবী ছাঁটাই

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৩১ আগস্ট, ২০২০ ১২:৩১ অপরাহ্ণ
লিওনেল মেসি

বেচারা হোর্হে পোকোয়ুর্ত! দীর্ঘদিন ধরে নানা দুঃসময়ে বার্সেলোনার পাশে ছিলেন। এই তো কদিন আগেও ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউকে বার্সার বর্তমান ও সাবেক খেলোয়াড়দের সামাজিক যোগাযোগ মাধ্যমে অপদস্থ করার অভিযোগ থেকে উদ্ধার করেছেন। তাছাড়া, নেইমার ইস্যুও দারুণভাবে সামাল দিয়েছেন তিনি। কিন্তু তাকে ও তার কুয়াত্রেকাসা ল’ ফার্মকে ছাঁটাই হতে হলো লিওনেল মেসিকে পরামর্শ দেওয়ায় কারণে! বার্সেলোনা ও মেসির মধ্যে ইঁদুর-বিড়াল খেলায় প্রথম বলি হলেন ক্লাবটির আইনজীবীরা।

স্প্যানিশ সংবাদমাধ্যম ক্রোনিকা গ্লোবালের সংবাদ অনুযায়ী, বার্সেলোনা কর্তৃপক্ষের বিশ্বাস, অখ্যাত বুরোফ্যাক্সে মেসির চলে যাওয়ার চিঠিটি দেওয়ার পরামর্শ দিয়েছে তাদের এই আইনজীবীরাই। কিন্তু ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার কারণে বার্সার স্বার্থের বিপক্ষে যায় এমন কোনো কাজ করতে পারে না তারা। সেকারণে বার্সা কঠিন এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

তবে এই আইনজীবীদের সঙ্গে মেসির সম্পর্কও দীর্ঘদিনের। নানা সমস্যায় তাদের সঙ্গেই যোগাযোগ করে থাকেন আর্জেন্টাইন তারকা। স্পেনে শুল্ক ফাঁকি দেওয়ার অভিযোগে তার পক্ষে লড়েছিলেন তারাই। আর পেশাদার আইনজীবী হওয়ায় ছাঁটাই হওয়ার বিষয়টিও খুব স্বাভাবিক কুয়াত্রেকাসা ল’ ফার্মের জন্য।

প্রসঙ্গত, ক্লাবের নানা কাণ্ডে অসন্তুষ্ট হয়ে ২০ বছরের বন্ধন ছিঁড়ে চলতি মৌসুমে চলে যাওয়ার পথ খুঁজছেন মেসি। কিন্তু তার সামনে রয়েছে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের বাঁধা, যা ভাঙতে স্বাভাবিকভাবেই আইনি পরামর্শ চাই ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডের। তাই অনেক দিনের পরিচিত বার্সেলোনার আইনজীবীদের কাছে থেকেই পরামর্শ নিয়েছেন তিনি।

এদিকে, আইনি লড়াইয়ে না গিয়ে আলোচনার মাধ্যমে ক্লাব ছাড়ার জন্য বার্সা কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছিলেন মেসি। তবে তা প্রত্যাখ্যান করে দিয়েছে ক্লাবটি। চুক্তি নবায়ন সংক্রান্ত আলোচনা ছাড়া অন্য কিছুই মানতে রাজি নয় তারা। সূত্র: এএস, মার্কা