ত্রয়োদশ সহকারী জজ নিয়োগের মৌখিক পরীক্ষার সময়সূচী নির্ধারণ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১০ অক্টোবর, ২০২০ ১১:০৮ পূর্বাহ্ণ
বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন

ত্রয়োদশ সহকারী জজ (১৩তম বিজিএস) নিয়োগের স্থগিত হওয়া মৌখিক পরীক্ষার পরিবর্তীত সময়সূচী নির্ধারণ করেছে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন। কমিশনের ওয়েবসাইটে গতকাল শুক্রবার (৯ অক্টোবর) প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ২৩ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা কমিশনের সচিবালয়ে অনুষ্ঠিত হবে।

বিস্তারিত সময়সূচী জানতে বিজ্ঞপ্তি দেখুন

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য সকল প্রার্থীকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। একইসঙ্গে কমিশন কর্তৃক চাহিত প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখতে হবে। এক্ষেত্রে কোন কাগজের এপিঠ-ওপিঠ প্রিন্ট/ফটোকপি কিংবা সংশ্লিষ্ট কাগজপত্রে স্টেইপল ব্যবহার করা যারে না।

পাশাপাশি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট/মেসেজ (নিজ নিজ পরীক্ষার পূর্ববর্তী অনধিক ৭ দিনের মধ্যে পরীক্ষা করতে হবে)। রিপোর্ট পজিটিভ হলে সংশ্লিষ্ট পরিক্ষার্থীকে কমিশন বরাবর লিখিতভাবে জানাতে হবে এবং এক্ষেত্রে কমিশন পরীক্ষার পরবর্তী তারিখ নির্ধারণ করবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

এর আগে, করোনা ভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে গত ১৬ মার্চ মৌখিক পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত গৃহীত হয়। ওই সিদ্ধান্তের পর বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯ মার্চ অনুষ্ঠেয় ত্রয়োদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (১৩ তম বিজেএস) পরীক্ষা-২০১৯ এর মৌখিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হলো। এ পরীক্ষার সংশোধিত সময়সূচি পরবর্তীতে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে।

উল্লেখ্য, গত ১১ মার্চ ১৩তম বিজিএস পরীক্ষার লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ফলাফল ঘোষণা করা হয়। লিখিত পরীক্ষায় ৪২০ জন উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য আগামী ১৯ মার্চ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত দিন ধার্য ছিল।