জিপি ফকির দেলোয়ার হোসেন লাইফ সাপোর্টে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৭ অক্টোবর, ২০২০ ৪:১৯ অপরাহ্ণ
অ্যাডভোকেট ফকির দেলোয়ার হোসেন

দেহের খনিজ অসমতা (ইলেক্ট্রোলাইট ইমব্যালেন্স) জনিত অসুস্থতার কারণে ঢাকার আদালতে সরকারি কৌঁসুলি (জিপি) অ্যাডভোকেট ফকির দেলোয়ার হোসেনকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) ভোর রাতে তাঁকে রাজধানীর স্কোয়ার হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, অসুস্থতার কারণে বেশ কিছু দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ২১ অক্টোবর তাঁকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে যাওয়া হয়। পরে ২৫ অক্টোবর রবিবার হার্ট অ্যাটাক করলে পুনরায় হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে আজ ভোর রাত তিনটার দিকে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ফকির দেলোয়ার হোসেন ১৯৪০ সালের ২৪ জানুয়ারী ঢাকা জেলার ধামরাইয়ে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম মো. ভোলাই ফকির।

তিনি ১৯৬৫ সালের ১৫ এপ্রিল বার কাউন্সিলের অনুমতি প্রাপ্ত হয়ে একই বছরের ৩০ ডিসেম্বর ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। তিনি ঢাকা আইনজীবী সমিতির আজীবন সদস্য।

১৯৭২ সালের ২১ আগস্ট তিনি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনপেশা পরিচালনার অনুমতি প্রাপ্ত হন এবং ৩ মার্চ ১৯৮১ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন।

অ্যাডভোকেট ফকির দেলোয়ার হোসেন ঢাকা আইনজীবী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্বও পালন করেছেন। ২০০৯ সালে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে ঢাকার জিপি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।