করোনার কারণে মৌখিক পরীক্ষা দিতে না পারা প্রার্থীদের ভাইভা ২১ নভেম্বর

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৪ নভেম্বর, ২০২০ ১১:৩৩ পূর্বাহ্ণ
বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ায় ত্রয়োদশ সহকারী জজ নিয়োগের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারা প্রার্থীদের জন্য নতুন সময়সূচী নির্ধারণ করেছে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন।

সংস্থার ওয়েবসাইটে পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (৩ নভেম্বর) এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের প্রবেশ পদে (সহকারী জজ) নিয়োগের উদ্দেশ্যে গৃহীত ত্রয়োদশ বিজেএস পরীক্ষা, ২০১৯ -এর কোভিড-১৯ কারণ সংশ্লিষ্ট পরিক্ষার্থীদের মৌখিক পরীক্ষার জন্য নতুন সূচি নির্ধারণ করা হয়েছে।

আগামী ২১ নভেম্বর কমিশন সচিবালয়ে সকাল ১০টা থেকে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এর আগে আগামী ১৪ নভেম্বর সংশ্লিষ্ট প্রার্থীদের করোনা পরীক্ষা করতে হবে এবং পরীক্ষার ফলাফল (পজেটিভ/নেগেটিভ) ফোন করে কিংবা ই-মেইলের মাধ্যমে কমিশনকে জানাতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গত ২৩ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত কমিশনের সচিবালয়ে অনুষ্ঠিত হয়। সে সময় প্রার্থীদের কারো করোনা ভাইরাস রিপোর্ট পজিটিভ হলে সংশ্লিষ্ট পরিক্ষার্থীকে কমিশন বরাবর লিখিতভাবে জানাতে বলা হয় এবং এক্ষেত্রে কমিশন পরীক্ষার পরবর্তী তারিখ নির্ধারণ করবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

প্রসঙ্গত, করোনা ভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে গত ১৬ মার্চ মৌখিক পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত গৃহীত হয়। ওই সিদ্ধান্তের পর বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯ মার্চ অনুষ্ঠেয় ত্রয়োদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (১৩ তম বিজেএস) পরীক্ষা-২০১৯ এর মৌখিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হলো। এ পরীক্ষার সংশোধিত সময়সূচি পরবর্তীতে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে।

উল্লেখ্য, গত ১১ মার্চ ১৩তম বিজিএস পরীক্ষার লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ফলাফল ঘোষণা করা হয়। লিখিত পরীক্ষায় ৪২০ জন উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য আগামী ১৯ মার্চ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত দিন ধার্য ছিল।