শরীয়তপুরে মিথ্যা মামলায় বাদীর জরিমানা, ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৭ নভেম্বর, ২০২০ ১১:২৬ পূর্বাহ্ণ
আদালত (প্রতীকী ছবি)

মিথ্যা মামলা দায়ের করায় বাদীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন শরীয়তপুরের একটি আদালত। পাশাপাশি ঘষামাজা করে তৈরি করা জাল ডিসিআর উপস্থাপন করায় আদালত স্বপ্রণোদিত হয়ে বাদীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন।

শরীয়তপুরের ভেদরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতরে বিচারক ইফতি হাসান ইমরান গত বৃহস্পতিবার (৫ নভেম্বর) এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, ভেদরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের ২০১৭ সালের ১৬৭ নম্বর দেওয়ানী মামলায় বাদীপক্ষ চিরস্থায়ী নিষেধাজ্ঞা প্রার্থনা করে দাবির সমর্থনে একমাত্র নথি হিসেবে খাজনার ডিসিআর দাখিল করেন। নথিপত্র যাচাই-বাছাই করলে সৃজিত ও জাল বলে প্রমাণিত হওয়ায় আদালত স্বপ্রণোদিত হয়ে উক্ত আদেশ দেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করে সংশ্লিষ্ট আদালতের সেরেস্তাদার আব্দুল জলিল মৃধা ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে জানান, একতরফা এই মোকদ্দমায় সিদ্ধান্ত প্রদানকালে আদালত মিথ্যা মামলা দায়ের করায় বাদী মোসাম্মৎ আয়েশা বেগম গং কে ২০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার অর্থ ৩০ দিনের মধ্যে সরকারের অনুকূলে নির্ধারিত কোডে চালানযোগে প্রদান করার নির্দেশ দেন।

আব্দুল জলিল মৃধা আরও জানান, এছাড়াও ডিসিআর জাল ও সৃজিত মর্মে প্রতীয়মান হওয়ায় পরবর্তী ব্যবস্থা গ্রহণের আলামত হিসেবে সংরক্ষণের জন্য বাজেয়াপ্তক্রমে একটি লিখিত অভিযোগসহ জাল ও সৃজিত প্রমাণিত হওয়া ডিসিআর এবং আদেশের অনুলিপি শরীয়তপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নিকট প্রেরণের আদেশ দেন।