ব্লাস্টে প্যারালিগ্যাল নিয়োগ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০২০ ২:৫৭ অপরাহ্ণ
বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)

পদের নাম: প্যারালিগ্যাল

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট

খালি পদ: ০৩

জব কনটেক্সট
“বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট- ব্লাস্ট”, একটি জাতীয় বেসরকারী মানবাধিকার বাস্তবায়নকারী ও আইন সহায়তা প্রদানকারী সংস্থা,যা গত ১৯৯৩ হতে সামাজিক উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিমূলক বিভিন্ন কার্যক্রম/ প্রকল্প বাস্তবায়ন করে আসছে। বর্তমানে ব্লাস্ট, আইএইচপিআর প্রকল্পের অধিনে কক্সবাজার (টেকনাফ) অফিসের জন্য প্যারালিগাল নিয়োগ করবে। এই প্রকল্পটি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার তিনটি ইউনিয়ন (হ্নীলা, সাবরং, এবং বাহারছড়া) – এ বসবাসকারী জনগোষ্ঠীর ন্যায়বিচার নিশ্চিতের লক্ষ্যে আইনী পরামর্শ, তথ্য, রেফারেল, মেডিয়েশন এবং মামলা পরিচালনা করার সয়হাতা প্রদান করে থাকে। উক্ত প্রকল্পের জন্য বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট- ব্লাস্ট এর পক্ষ থেকে নিম্নলিখিত পদের জন্য আগ্রহী প্রার্থীদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা হচ্ছে:

চাকরির দায়িত্বসমূহ

  • ওয়ার্ড ভিত্তিক উঠান বৈঠক আয়োজন ও পরিচালনা করা, উঠান বৈঠক এর প্রতিবেদন তৈরি করা, আইনী সমস্যা সংক্রান্ত বিভিন্ন জিজ্ঞাসার উত্তর প্রদান।
  • ক্লায়েন্টদের আইনী পরামর্শ প্রদান, প্রকল্প এলাকার ক্লায়েন্টদের কাছ থেকে অভিযোগ এবং আবেদন গ্রহণ, প্রকল্পের বাস্তবায়ন নিশ্চিতকরণ।
  • প্রকল্পের লক্ষ্য অর্জন এবং প্রকল্পের চলমান কর্মকা-ের প্রতিবেদন প্রদান , প্রকল্প এলাকার সরকারি/ বেসরকারি অফিসগুলির সাথে যোগাযোগ রক্ষা করা, ক্লায়েন্টদের মেডিয়েশন সেবা প্রদান এবং মামলা মোকদ্দমা পরিচালনার জন্য কক্সবাজারের প্রকল্প অফিস, হেল্প ডেস্কে প্রেরণ করা।
  • ক্ষতিগ্রস্থ ব্যক্তির সহায়তার লক্ষ্যে আইনজীবী, ক্লায়েন্ট, অন্যান্য সেবা প্রদানকারী এবং স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে যোগাযোগ রক্ষা করা।
  • অনান্য সেবা প্রদানের জন্য সংশ্লিষ্ট সেবা প্রদানকারী ব্যাক্তি বা সংস্থার নিকটে প্রেরণ, মামলার অবস্থান, কার্যক্রম এবং মামলা সংক্রান্ত বিষয়াদির বর্তমান অবস্থান ও হালনগাদ তথ্য ক্লায়েন্টকে প্রদান করা, প্রত্যেক আবেদনকারীর সম্পর্কে প্রাসঙ্গিক তথ্য এবং নথি প্রস্তুত এবং সংরক্ষণ করা।
  • মাসিক প্রতিবেদন, সভা প্রতিবেদন এবং প্রয়োজনে অন্যান্য তথ্য উপাত্তের ভিত্তিতে প্রয়োজনীয় প্রতিবেদন প্রস্তুত ।

চাকরির ধরন: ফুল টাইম

শিক্ষাগত যোগ্যতা: নূন্যতম উচ্চ মাধ্যমিক/সমমানের ডিগ্রী

অভিজ্ঞতা: সর্বনিম্ন ২ বছর

চাকরির প্রয়োজনীয় বিষয়সমূহ
উন্নয়ন কার্যক্রমে ন্যূনতম ০২ বছরের অভিজ্ঞতা এবং সামাজিক সচেতনতা এবং দক্ষতা বৃদ্ধিমূলক কার্যক্রমে বাস্তব অভিজ্ঞতা প্রাপ্তদের অগ্রাধিকার দেয়া হবে।

কর্মস্থল: কক্সবাজার (টেকনাফ)

বেতন

  • টাকা. ১৭০০০ – ২০০০০ (মাসিক )
  • সংস্থার নিয়ম অনুযায়ী অন্যান্য সুবিধাদি

রিজিউমি গ্রহণের উপায়
আবেদনকারীগনকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং সংশ্লিষ্ট ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে। এ বিষয়ে আবেদনপত্রের সাথে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত সনদপত্র সংযুক্ত করতে হবে। আগ্রহী প্রার্থীগণকে মোবাইল নম্বর, তাদের অভিজ্ঞতা ও দক্ষতার বিষয়ে অবহিত এমন দুইজন পরিচিত ব্যক্তির নাম, ঠিকানা ও মোবাইল নম্বর উল্লেখ করে সাম্প্রতিক জীবনবৃত্তান্ত সহ আবেদনপত্র,”তিন”কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি,সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপিসহ আগামী ২২ নভেম্বর ২০২০ ইং তারিখের মধ্যে, অনারারি নির্বাহী পরিচালক, বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) বরারব আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। কোনরূপ সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

আবেদন পত্র প্রেরণের ঠিকানা
প্রকল্প সমন্বয়কারী
বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)
প্রোজেক্ট অফিস, টেকনাফ
ঠিকানাঃ ১২৩৫, সী বীচ রোড, ডেইল পাড়া, টেকনাফ, কক্সবাজার। মোবাইল: ০১৮৭৭ ৫৪৭০১৩।