৫ ফেব্রুয়ারী দিনব্যাপী সংবিধান কর্মশালার আয়োজন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৪৮ অপরাহ্ণ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের সর্বোচ্চ আইন। আর বাংলাদেশের এই সংবিধান অনেক সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে আইন শিক্ষার্থীসহ অনেক বিজ্ঞ নাগরিকদের কাছেও কঠিন মনে হয়। সেই বিষয়টিকে প্রাধান্য দিয়ে আগামী শুক্রবার দিনব্যাপী (৫ ফেব্রুয়ারী) সহজ কিছু কৌশলে সম্পূর্ণ সংবিধানকে মনে রাখার উপায় নিয়ে স্কুল অব লিগ্যাল ট্রেইনিং (সল্ট) কর্তৃক আয়োজিত হতে যাচ্ছে এক সংবিধান কর্মশালা।

বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশান এর দুই নাম্বার হল রুমে সংবিধানের যাবতীয় বিষয়-আশয়ের উপর উক্ত কর্মশালা অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানটি সকাল ১০ টা থেকে শুরু করে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত চলবে।

বাংলাদেশ  সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট আরিফ খানের পরিচালনায় উক্ত কর্মশালাটি উদ্বোধন করবেন বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস (কাজল)।

এছাড়াও প্রশিক্ষক হিসাবে থাকছেন, বাংলাদেশ সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট ব্যারিস্টার আব্দুল হালিম, ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী, ব্যারিস্টার অনিক আর হক, ড. খোন্দকার মোহাম্মদ মোঃ মুশফিকুল হুদা ।

উল্লেখ্য, উক্ত সংবিধান কর্মশালায় আয়োজকরা সকল অংশগ্রহণকারীদের রেজিস্ট্রেশন ফি বাবদ ৫০০ টাকা ধার্য করেন এবং সে সাথে সকল অংশগ্রহণকারীদের জন্য রয়েছে মধ্যাহ্নভোজনের ব্যবস্থা। রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ- ০১৭১২৮৩৯৯৬৫