ফেনীতে মাদক মামলায় আসামীর দেড় বছর সশ্রম কারাদন্ড

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১২:১২ পূর্বাহ্ণ

ফেনীতে মাদক মামলায় আসামীর দেড় বছর সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। ২২ ফেব্রুয়ারি সোমবার ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালত এর অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন এই রায় প্রদান করেন।

মামলার আসামী ফেনী সদর থানাধীন চর হকদি গ্রামের আব্দুল করিম ক্বারী বাড়ীর মো. জাফর মিয়ার পুত্র মো. মোর্শেদ প্রকাশ সাকিব (২৩)। তিনি বর্তমানে দাগনভূঁঞা থানাধীন রাজাপুর গ্রামস্থ সুবেদার সাহেব বাড়ীতে বসবাস করেন। তাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন, ১৯৯০ সনের আইনের অধীন ২৬ পিস ইয়াবা নিজ দখলে রাখার অভিযোগে ০১(এক) বছর ০৬(ছয়) মাসের সশ্রম কারাদন্ড ও ২০০০/- টাকা অর্থদন্ড অনাদায়ে ০১(এক) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। রায় ঘোষনাকালে আসামী অনুপস্থিত ছিল। তার প্রতি সাজা পরোয়ানা ইস্যু করা হয়।

মামলার নথি থেকে জানা যায়, দাগনভূঁঞা থানার এস.আই মো. হায়াত উল্যার নেতৃত্বে গত ১০/০৬/১৮ইং তারিখে সকাল ১০:০০ ঘটিকার সময় দাগনভূঁঞা থানাধীন রাজাপুর ইউনিয়নের রাজাপুর বাজারস্থ রাজাপুর সিনিয়র মাদ্রাসার পূর্ব পাশে ফলজ বাগানে পুলিশ দেখে পালানোর চেষ্টাকালে গ্রেফতার করে এস.আই মো. হায়াত উল্যাহ আসামীর পরিহিত প্যান্টের ডান পকেট থেকে একটি কালো পলিব্যাগের ভেতর ২৬ পিস ইয়াবা উদ্ধার করে জব্দ তালিকা প্রস্তুত করেন। পরবর্তীতে তিনি দাগনভূঁঞা থানায় মামলা দায়ের করেন। এস.আই মো. নুর নবী তদন্ত শেষে গত ১০ জুলাই, ২০১৮ তারিখ অভিযোগপত্র দাখিল করেন। গত ১৮/১০/১৮ইং তারিখে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এই মামলায় নিরপেক্ষ ০২জন সাক্ষীসহ মোট ০৪ জন সাক্ষ্য প্রদান করেন। আসামী জামিন নেওয়ার পর গত ১৬ সেপ্টেম্বর ২০১৮ তারিখ থেকে পলাতক আছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এ.পি.পি নিমাই লাল সূত্রধর।