বসুন্ধরা চেয়ারম্যান-এমডিসহ ১০ জনের বিরুদ্ধে হুইপের ৫০০ কোটি টাকার মানহানি মামলা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৮ আগস্ট, ২০২১ ৫:২৫ অপরাহ্ণ
মামলা (প্রতীকী ছবি)

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার ছেলে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ ১০ জনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য (এমপি) ও হুইপ সামশুল হক চৌধুরী।

বুধবার (১৮ আগস্ট) চট্টগ্রামের পটিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ আব্দুল কাদেরের আদালতে এ মামলা করেন তিনি। আদালত মামলা গ্রহণ করে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করে আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

মামলার অন্য বিবাদীরা হলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের রিপোর্টার সাইদুর রহমান, রিয়াজ হায়দার ও মোহাম্মদ সেলিম, কালের কণ্ঠের এসএম রানা এবং বাংলানিউজটোয়েন্টিফোর.কম সম্পাদক জুয়েল মাজহার।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট দীপক কুমার শীল সাংবাদিকদের বলেন, ‘আমার মক্কেল জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন গণমাধ্যম কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, বাংলানিউজ এবং নিউজ টোয়েন্টিফোর অব্যাহতভাবে মানহানিকর ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে আসছে। সম্পূর্ণ ব্যক্তিগত শত্রুতা থেকে এসব সংবাদ প্রচার করা হচ্ছে। তাই এ মামলা দায়ের করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আজ (বুধবার) পটিয়া যুগ্ম-জেলা ও দায়রা জজ আদালতে আমি বাদীর পক্ষে এজাহার পেশ করি। আদালত শুনানি সাপেক্ষে মামলা গ্রহণ করেন এবং বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করে আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। মামলা নম্বর ৪/২১।’