অবকাশে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৬ বেঞ্চ গঠন
সুপ্রিম কোর্ট

ঈদের ছুটিতে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৯ বেঞ্চ গঠন

আসন্ন ঈদ-উল-আযহা তথা কুরবানির ঈদ, সরকার ঘোষিত ছুটিসহ কোর্টের অবকাশে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম পরিচালনায় ৯টি অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। প্রধান বিচারপতি সইকৃত বেঞ্চ গঠন সংক্রান্ত বিজ্ঞপ্তি ইতোমধ্যে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, ভিন্ন ভিন্ন বিচারিক এখতিয়ার সম্পন্ন গঠিত ৯টি বেঞ্চের মধ্যে ৫টি দ্বৈত এবং ৪টি একক বেঞ্চ রয়েছে। আগামী ১৩ জুন থেকে ২৭ জুন পর্যন্ত অবকাশকালীন সময়ে হাইকোর্টের বিচারিক কার্যক্রম এসব বেঞ্চে পরিচালিত হবে।

আরও পড়ুন: ঈদের ছুটিতে আপিল বিভাগের বিচারকাজ পরিচালনায় ২ ভ্যাকেশন জজ

এদিকে অবকাশে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য দুইজন বিচারপতিকে ভ্যাকেশন জজ হিসেবে মনোনীত করা হয়েছে।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান মনোনীত দুজন ভ্যাকেশন জজ হলেন- আপিল বিভাগের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. শাহিনুর ইসলাম।

সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান সইকৃত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি ইতোমধ্যে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তির ভাষ্যমতে, আগামী ১৩ জুন থেকে ২৯ জুন পর্যন্ত কোর্টের চলমান অবকাশকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য বিচারপতি জাহাঙ্গীর হোসেনকে ১৩ থেকে ১৯ জুন এবং বিচারপতি শাহিনুর ইসলামকে ২০ থেকে ২৯ জুন পর্যন্ত ভ্যাকেশন জজ হিসেবে মনোনীত করেছেন প্রধান বিচারপতি।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন আগামী ১৩ এবং ১৯ জুন এবং বিচারপতি শাহিনুর ইসলাম ২৪ ও ২৬ জুন ভ্যাকেশন জজ হিসেবে সকাল ১১টা থেকে শারীরিক উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।