ট্রাকচাপায় প্রাণ গেল আইনজীবীর
নিহত জাকির হোসেন লোকমান

ট্রাকচাপায় প্রাণ গেল আইনজীবীর

ঢাকা যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় মাদারীপুর জেলা আদালতের জিপি (সরকারি কৌঁসুলি) আইনজীবী জাকির হোসেন লোকমান মারা গেছেন।

শনিবার (১০ আগস্ট) দুপুরে এক্সপ্রেসয়ের নিমতলীতে এ দুর্ঘটনা ঘটে। মাদারীপুর আদালতের পিপি আব্দুল্লাহ আল মামুন নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি ঢাকা যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন।

জানা গেছে, শনিবার সকালে মোটরসাইকেলযোগে ঢাকা যাচ্ছিলেন তিনি। দুপুরের দিকে বৃষ্টি শুরু হলে নিমতলী এলাকায় সড়কের পাশে মোটরসাইকেল রাখে তার চালক। মোটরসাইকেল রেখে একটি ছাউনির কাছে যাওয়ার সময় ঢাকাগামী একটি ট্রাক তাকে চাপা দিলে তিনি ঘটনাস্থলে মারা যান।

নিহত জাকির হোসেন লোকমান (৫৮) শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের আব্দুল মান্নান উকিলের ছেলে। তিনি মাদারীপুর জেলা আদালতের সরকারি আইন কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তিনি জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও শিবচর উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক। জাকির দ্বিতীয় মেয়াদে সরকারি কৌঁসুলির (জিপি) দায়িত্বে ছিলেন।

আরও পড়ুন: প্রধান বিচারপতির শপথ আজ

পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার সকালে বিশেষ কাজে অ্যাডভোকেট লোকমান নিজ বাড়ী শিবচর থেকে ভাড়া করা মোটরসাইকেল যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।
দুপুরের দিকে বৃষ্টি শুরু হলে মুন্সিগঞ্জের নিমতলী এলাকায় সড়কের পাশে মোটরসাইকেল রাখে তার চালক। মোটরসাইকেল রেখে একটি ছাউনির কাছে যাওয়ার সময় পিছন থেকে একটি ট্রাক তাকে ধাক্কা দেয় এতে সে মাথায় প্রচন্ড আঘাত পেয়ে রক্তক্ষরণ হয়ে ঘটনাস্থলে মারা যায়।

রবিবার সকালে অ্যাডভোকেট লোকমানের মরদেহ মাদারীপুর আইনজীবী সমিতির ভবনের সামনে আনলে সেখানে নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।