অ্যাডভোকেট মামুন মাহবুব ও ব্যারিস্টার আশরাফ আইনজীবী ফোরামের কেউ নয়
সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব ও ব্যারিস্টার এম আশরাফুল ইসলাম আশরাফ

অ্যাডভোকেট মামুন মাহবুব ও ব্যারিস্টার আশরাফ আইনজীবী ফোরামের কেউ নয়

সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব ও ব্যারিস্টার এম আশরাফুল ইসলাম আশরাফ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন না এবং এখনও নাই। গণমাধ্যমে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট জিয়াউর রহমানের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, জনৈক অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব ও ব্যারিস্টার আশরাফুল ইসলাম যিনি স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের একতরফা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন এবং সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ২০২২-২৩ নির্বাচনের ৪২ দিন পরে ব্যালট বাক্স ভাঙচুর করে পরাজিত প্রার্থী অ্যাডভোকেট আব্দুর নুর দুলালকে জোরপূর্বক বিজয়ী ঘোষণার অন্যতম ক্রীড়ানক ছিলেন।

আরও দেখুন: সুপ্রিম কোর্টে এক আইনজীবীকে আরেক আইনজীবীর ছু*রিকাঘা*ত

এতে আরও বলা হয়েছে, গত কিছুদিন ধরে এই দুইজনের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে সাধারণ আইনজীবীরা বিভ্রান্ত হচ্ছেন। আমরা সাধারণ আইনজীবীদের জ্ঞাতার্থে স্পষ্টভাবে জানাতে চাই ওই দুই জন আইনজীবী কখনই বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন না এবং এখনও নাই।

তাদের কোনো কর্মকাণ্ডের সঙ্গে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রত্যক্ষ-পরোক্ষ কোনো সম্পর্ক নাই এবং তাদের বিতর্কিত কোনো কর্মকাণ্ডের দায়ভার বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ওপর বর্তায় না। সুতরাং এ বিষয়ে সাধারণ আইনজীবীদের বিভ্রান্তি না হওয়ার জন্য আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে।