সুপ্রিম কোর্ট বার নির্বাচন ইস্যুতে আইনজীবী ফোরামের কর্মসূচি ঘোষণা
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম

সুপ্রিম কোর্টের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি বিলুপ্ত

বিএনপি সমর্থিত আইনজীবীদের সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মহাসচিব এই সিদ্ধান্ত গ্রহণ করেন।

আজ শনিবার (২৪ আগস্ট) আইনজীবী ফোরামের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট জিয়াউর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের মেয়াদোত্তীর্ণ হওয়ায় বর্তমান কমিটি গত ২৩ আগস্ট বিলুপ্ত করা হলো। শিগগিরই সম্মেলনের জন্য প্রস্তুতি কমিটি গঠন করা হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং মহাসচিব এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন বলেও বিবৃতিতে জানানো হয়েছে।

এর আগে ২০২১ সালের ২৬ জানুয়ারি বর্তমান অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. আবদুল জাব্বার ভূঁইয়াকে সভাপতি ও গাজী কামরুল ইসলাম সজলকে সাধারণ সম্পাদক করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট বার ইউনিটের কমিটি অনুমোদন করা হয়। কমিটিতে ছিলেন সুপ্রিম কোর্টের ২৫১ জন আইনজীবী।

এ কমিটির অনুমোদন দেন ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক ও সিনিয়র আইনজীবী মরহুম খন্দকার মাহবুব হোসেন। আর সুপারিশ করেন সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান।