আগামী সংসদে ফেসবুকের নিবন্ধনে আইন হবে, আশা তথ্যমন্ত্রীর
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

মাথায় অস্ত্র ঠেকিয়ে জমি লিখে নেওয়ার অভিযোগ, হাছান মাহমুদের বিরুদ্ধে মামলা

সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের বিরুদ্ধে চট্টগ্রামে আরও দুটি মামলা হয়েছে। চট্টগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী সহিদুল ইসলামের আদালতে বুধবার (২৮ আগস্ট) মামলা দুটি হয়।

জেলার রাঙ্গুনিয়ায় আট একর জমি মাথায় অস্ত্র ঠেকিয়ে জোর করে লিখে নেওয়ার অভিযোগে মামলা করেন হারুন অর রশিদ নামের এক ব্যক্তি।

এতে হাছান মাহমুদ, তাঁর মেয়ে নাফিসা জুমাইনা মাহমুদসহ নয়জনকে আসামি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, ২০২২ সালের ১৮ সেপ্টেম্বর বাদীকে জোর করে তুলে নিয়ে মাথায় অস্ত্র ঠেকিয়ে রাঙ্গুনিয়া সাবরেজিস্ট্রি অফিসে তাঁর কাছ থেকে লিখে নেওয়া হয় আট একর জমি। ভয়ে এত দিন মুখ খোলেননি।

বাদীর আইনজীবী আজিম উদ্দিন তালুকদার বলেন, আদালত বাদীর আবেদন গ্রহণ করে রাঙ্গুনিয়া থানা-পুলিশকে মামলা হিসেবে নিতে নির্দেশ দিয়েছেন।

এদিকে চাঁদা না পেয়ে দোকান থেকে দেড় লাখ টাকা লুট করার অভিযোগে হাছান মাহমুদসহ ৩৩ জনের বিরুদ্ধে আরেকটি মামলা করেছেন মো. ওসমান নামের এক ব্যবসায়ী।

মামলার অভিযোগে বলা হয়, চলতি বছরের ২ ফেব্রুয়ারি রাঙ্গুনিয়া চন্দ্রঘোনা এলাকায় হাছান মাহমুদের নির্দেশে আসামিরা এসে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় আসামি ইদ্রিস আজগর, মোহাম্মদ এনাম, মো. রনিসহ আসামিরা বাদীকে মারধর করে দোকান থেকে টাকা লুট করে নিয়ে যান।

আদালত বাদীর আবেদন গ্রহণ করে রাঙ্গুনিয়া থানা-পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, এর আগে চট্টগ্রাম আদালতে হাছান মাহমুদের বিরুদ্ধে সাতটি মামলা হয়েছে।