ফেনী ও নোয়াখালীতে সুপ্রিম কোর্টের ত্রাণসহায়তা

ফেনী ও নোয়াখালীতে সুপ্রিম কোর্টের ত্রাণসহায়তা

বন্যাদুর্গত ফেনী ও নোয়াখালী জেলায় ত্রাণসহায়তা দিয়েছে সুপ্রিম কোর্ট। ফেনী ও নোয়াখালী জেলায় সংশ্লিষ্ট জেলা জজ আদালতের মাধ্যমে বৃহস্পতিবার (২৯ আগস্ট) ২৫০টি বন্যাদুর্গত পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলামের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রধান বিচারপতির নির্দেশনা অনুসারে দেশের বন্যাকবলিত মানুষকে সহায়তার উদ্দেশ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সুপ্রিম কোর্টের পক্ষ থেকে বন্যাদুর্গত প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ৫০০ গ্রাম খেজুর, ২ প্যাকেট হাই প্রোটিন বিস্কুট, ৪ লিটার বিশুদ্ধ পানি, এক প্যাকেট নুডলস, এক কেজি চিড়া, ৫০০ গ্রাম মুড়ি, দুই লিটার ভোজ্যতেল ও ওষুধসামগ্রী হিসেবে ১০টি ওরস্যালাইন, ২০টি প্যারাসিটামল/নাপা ট্যাবলেট, ১০টি মেট্রানিডাজল ট্যাবলেট, ২০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ১ প্যাকেট স্যানিটারি ন্যাপকিন দেওয়া হয়।

এ ছাড়া প্রতিটি পরিবারকে শিশুখাদ্য হিসেবে এক প্যাকেট সুজি ও এক লিটার পাস্তুরিত দুধ সরবরাহ করা হয়। সুপ্রিম কোর্টের প্রতিনিধি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার (কোর্ট কিপিং) আকরামুল ইসলাম, সহকারী রেজিস্ট্রার (প্রশাসন) মো. ওমর হায়দার ও কোর্ট কিপার ইউনুছ খান।