হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষার অনলাইন ফরম পূরণে বার কাউন্সিলের রিমাইন্ডার নোটিশ
বাংলাদেশ বার কাউন্সিল

সুপ্রিম কোর্টের অবকাশে বদলে গেলো বার কাউন্সিলের অফিস সময়সূচী

সুপ্রিম কোর্টে অবকাশকালীন ছুটিতে বাংলাদেশ বার কাউন্সিলের দাপ্তরিক (অফিস) সময়সূচী পুনঃ নির্ধারণ করা হয়েছে। নতুন সূচী অনুযায়ী সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বার কাউন্সিলের দাপ্তরিক কার্যক্রম চলবে।

সারা দেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থার সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ আবদুর রহমান সরদার সইকৃত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। আজ রোববার (৮ সেপ্টেম্বর) থেকে এই নতুন সময়সূচী কার্যকর হয়েছে।

বার কাউন্সিল সূত্রে জানা গেছে, বাংলাদেশ বার কাউন্সিল বিধি ১০১(২) এর বিধান মোতাবেক বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সময়সূচী অনুযায়ী বাংলাদেশ বার কাউন্সিলের দাপ্তরিক (অফিস) সময়সূচী নির্ধারিত।

আজ রোববার (৮ সেপ্টেম্বর) থেকে আগামী ১৭ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি থাকায় উক্ত অবকাশকালীন অফিস সময়সূচী পুনঃ নির্ধারণ করা হয়েছে।

তবে অবকাশকালীন ছুটির পর পূর্বের সময়সূচী অনুযায়ী অর্থাৎ শুক্রবার ও শনিবার ছাড়া অন্যান্য দিন সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত বার কাউন্সিল অফিস খোলা থাকবে।

উল্লেখ্য, সরকারি, সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের উভয় (হাইকোর্ট ও আপিল) বিভাগের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ রয়েছে। তবে অবকাশকালীন বেঞ্চে জরুরি বিষয়াদি নিষ্পত্তি করা হচ্ছে।