রাজবাড়ী আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি আ’লীগ, সম্পাদক বিএনপি
আইনজীবী সমিতির নির্বাচন

ফেনী কর আইনজীবী সমিতির সভাপতি সিরাজী, সম্পাদক রতন

শ্রীকান্ত দেবনাথ: ফেনী জেলা কর আইনজীবী সমিতির কার্যকরী কমিটি (২০২৪-২০২৬) এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯ ঘটিকা থেকে বিকাল ৫ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহণ সম্পন্ন হয়।

এবার ভোটার ছিল ১৭৭ জন। ভোট প্রদান করেছেন ১৬০ জন। ৫ সম্পাদকীয় ও ৪ সদস্যসহ মোট ৯ পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। দলীয় কোন প্যানেল না থাকায় সবাই নির্দলীয় হয়ে নির্বাচন করেছেন।

নির্বাচনে সভাপতি পদে ইসমাইল হোসেন সিরাজী ১২৯ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট বোরহান উদ্দিন চৌধুরী পেয়েছেন ৩০ ভোট। সাধারণ সম্পাদক পদে আবুল হাশেম রতন ৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকারিয়া মোল্লা পেয়েছেন ৫৩ ভোট। অপর প্রার্থী নিজাম উদ্দিন পেয়েছেন ৪৮ ভোট।

সহ-সভাপতি পদে মোঃ ইউনুস ১০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী এড মোঃ আনিসুল হক পেয়েছেন ৫০ ভোট।

সহ-সাধারণ সম্পাদক পদে এম আশ্রাফ হোসেন ছাদেক ৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এড আবদুল ওহাব (দুলাল মিয়াজী) ৪৩ ভোট পেয়েছেন। অপর প্রার্থী সাইফুল ইসলাম পেয়েছেন ৩৮ ভোট এবং সাহাদাত হোসেন পেয়েছেন ২৫ ভোট।

কোষাধাক্ষ পদে আরিফুল হাসান রবিন ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ভূবনাদিত্য মজুমদার পেয়েছেন ৫৯ ভোট।

এছাড়া সদস্য পদে এড মোহাম্মদ শারীদ ১৪০ ভোট, এড মোঃ খালেকুজ্জামান পাটোয়ারী ১২৪ ভোট, মেজবাহ উদ্দিন হায়দার ১০৮ ভোট ও নুর নবী ৯৫ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছে। সদস্য পদে এড আবদুল মালেক পেয়েছেন ৮৩ ভোট এবং মোহাম্মদ ইকবাল হোসেন সুজন পেয়েছেন ৭৮ ভোট।

প্রধান নির্বাচন কমিশনার শনিবার রাত ৮.০০ ঘটিকায় ফলাফল প্রকাশ করেন।