ব্যাংকের কোটি টাকা শোধে মোস্তফা গ্রুপের পরিচালকদের জামিন
চট্টগ্রামের অর্থঋণ আদালত (ছবি: সংগৃহীত)

৩৭৬ কোটি টাকা পরিশোধ করে বিদেশ যাওয়ার অনুমতি পেলেন ঋণখেলাপি ব্যবসায়ী

কয়েকশ’ কোটি টাকা ঋণখেলাপি থাকায় চট্টগ্রামের শীর্ষ ব্যবসায়ী মো. শাহাবুদ্দিন আলমের বিদেশ যাত্রার ওপর নিষেধাজ্ঞাসহ পাসপোর্ট জব্দ করার নির্দেশ দিয়েছিলেন আদালত। বিভিন্ন সময় সবমিলিয়ে ৩৭৬ কোটি টাকা খেলাপি ঋণ পরিশোধ করার পর তার বিদেশ যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা স্থগিত করা হয়। সেই সঙ্গে তাকে বিদেশ ভ্রমণের অনুমতি দেন আদালত, অবশ্য সেটি ৪৫ দিনের জন্য।

শাহাবুদ্দিন আলম চট্টগ্রাম নগরের ডবলমুরিং এলাকার সামান্নাজ সুপার অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও এস এ গ্রুপের চেয়ারম্যান।

চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মো. মুজাহিদুর রহমান গত রোববার (১৫ সেপ্টেম্বর) এ আদেশ দেন। আদেশে তাকে পাসপোর্ট ফেরত দেওয়ার জন্য নির্দেশ দেন আদালত।

আরও পড়ুন: বেড়েই চলছে মামলাজট, ছাড়িয়েছে ৪৩ লাখ

জানা গেছে, রূপালী ব্যাংকের দায়ের করা একটি মামলায় রোববার অর্থঋণ আদালতে হাজির হয়েছিলেন শাহাবুদ্দিন আলম। এ দিন ২১ লাখ টাকার একটি পে-অর্ডার জমা দেন তিনি। একই সঙ্গে তিনি বিদেশ যাওয়ার অনুমতি এবং পাসপোর্ট ফেরত দেওয়ার জন্য আবেদন করেন। শুনানি শেষে তার আবেদন মঞ্জুর করেন আদালত।

অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, ব্যবসায়ী শাহাবুদ্দিন আলম তিন বছরে ৩৭৬ কোটি টাকা খেলাপিঋণ পরিশোধ করেছেন। আদালত সার্বিক বিবেচনায় তাকে ৪৫ দিনের জন্য পাসপোর্ট ফেরত ও বিদেশযাত্রার অনুমতি দিয়েছেন।