চার জেলা জজ আদালত পরিদর্শন করলেন বিচারপতি আহমেদ সোহেল

চার জেলা জজ আদালত পরিদর্শন করলেন বিচারপতি আহমেদ সোহেল

মামলা-মোকদ্দমা দ্রুত নিষ্পত্তিতে অন্তরায় চিহ্নিত এবং উত্তরণের উপায় খুঁজে বের করতে চার জেলা জজ আদালত পরিদর্শন করেছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি আহমেদ সোহেল।

গত ১৩ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বিচারপতি আহমেদ সোহেল ফেনী জেলা জজ আদালত, চাঁদপুর জেলা জজ আদালত, নোয়াখালী জেলা জেলা আদালত ও লক্ষ্মীপুর জেলা জজ আদালত পরিদর্শন করেন।

তাঁর ব্যক্তিগত কর্মকর্তা মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

পরিদর্শনকালে বিচারপতি আহমেদ সোহেল ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর ও চাঁদপুর জেলায় কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তা এবং আইনজীবী সমিতির সভাপতি ও জি.পি. এবং পিপিদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় সংশ্লিষ্ট জেলাগুলোর জেলা প্রশাসক ও এসপিদের সঙ্গেও মতবিনিময় করেন।

জেলা জজ আদালতগুলোতে বিদ্যমান মামলা-মোকদ্দমা দ্রুত নিষ্পত্তিতে অন্তরায় এবং তা উত্তরণের উপায় তথা মোকদ্দমা নিষ্পত্তির হার বৃদ্ধি করার লক্ষ্যে করণীয় বিষয়ে আলোচনা করেন। পাশাপাশি মামলাজট নিরসনে বিচারকদের ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন।

এছাড়া ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার জজ ও দায়রা জজ এবং জেলার অধস্তন আদালতসমূহ পরিদর্শন করেন। সফরকালে বিচারপতি আহমেদ সোহেল ফেনী জেলা জজ আদালতে বিচার প্রার্থীদের বিশ্রামের জন্য ন্যায়কুঞ্জ উদ্বোধন করেন