স্বেচ্ছাসেবক দলের নেতা খুন: শেখ সেলিমসহ ১১৮ জনের নামে মামলা

স্বেচ্ছাসেবক দলের নেতা খুন: শেখ সেলিমসহ ১১৮ জনের নামে মামলা

গোপালগঞ্জে আওয়ামী লীগের হামলায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা শওকত আলী দিদার নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে। মামলায় সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিমসহ ১১৮ জনের নাম উল্লেখ করে এবং ১৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সদর থানায় মামলাটি করেছেন দিদারের স্ত্রী রাবেয়া রহমান।

গত ১৩ সেপ্টেম্বর বিকেলে জেলা শহরের বেদগ্রাম মোড়ে পথসভা শেষ করে গাড়িবহর নিয়ে টুঙ্গিপাড়া যাচ্ছিলেন বিএনপির ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতাসহ কর্মীরা। গাড়িবহর সদর উপজেলার ঘোনাপাড়া মোড়ে পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালান।

পরে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ঘটে। এতে স্বেচ্ছাসেবক দলের নেতা শওকত আলী দিদার নিহত হন। এছাড়া কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, তার স্ত্রী গোপালগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রওশন আরা রত্নাসহ অন্তত ৩৫ জন আহত হন।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোহাম্মদ আনিচুর রহমান মামলা রেকর্ড হয়েছে উল্লেখ করে বলেন, আমরা ঘটনার পর মামলা না হলেও সন্দেহভাজন হিসেবে ১২ জনকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছি। এজাহারের মধ্যে তাদের কারো নাম থাকলে তাকে এ মামলার আসামি হিসেবে গণ্য করা হবে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।