প্রধানমন্ত্রীর সাথে ভারত সফরে যাচ্ছেন সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল
মো. গোলাম রব্বানী

আইন সচিব হলেন গোলাম রব্বানী

আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব ও সুপ্রিম কোর্টের সাবেক রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীকে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের চলতি দায়িত্ব থেকে আইন ও বিচার বিভাগের সচিব পদে পদায়ন করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে বুধবার (১৮ সেপ্টেম্বর) তাকে সচিব পদে পদায়ন করে আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব (চলতি দায়িত্ব) গোলাম রব্বানীকে আইন ও বিচার বিভাগের সচিব পদে পদায়ন করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে গত ৮ সেপ্টেম্বর আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব ও সুপ্রিম কোর্টের সাবেক রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানীকে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের চলতি দায়িত্ব দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব (প্রশাসন-১) গোলাম রব্বানীকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের চলতি দায়িত্ব প্রদান করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

গত ১ জুলাই সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীকে বদলি করা হয়। তাকে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ করা হয়। পরে শেখ হাসিনার পতনের পর অন্তবর্তী সরকার বিচারক গোলাম রব্বানীকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি দেয়।

গত ৫ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারকে ওএসডি করা হয়।