নতুন মামলায় গ্রেপ্তার আনিসুল-সালমান-মামুন-পলক-মানিক

নতুন মামলায় গ্রেপ্তার আনিসুল-সালমান-মামুন-পলক-মানিক

পৃথক পৃথক মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে নতুন করে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আজ  বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে কারাগার থেকে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত আনা হয়। এরপর তাদের সিএমএম হাজতখানায় রাখা হয়। সকাল ৮টা ১০ মিনিটের তাদের আদালতের এজলাসে ওঠানো হয়।

এসময় রাজধানীর বাড্ডা, লালবাগ, আদাবর ও খিলগাঁও থানার ১৩ টি হত্যা মামলার একাধিক মামলায় তাদের বিভিন্ন জনকে গ্রেফতার দেখানোর আবেদন করেন পুলিশ।

শুনানির শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকি আল ফারাবীর আদালত তাদেরকে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। শুনানি শেষে তাদের ফের কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের জিআর শাখার পুলিশ ইন্সপেক্টর আসাদুজ্জামান এতথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে তিন মামলায়, সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানকে তিন মামলায়, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে দুই মামলায়, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে তিন মামলায়, সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে ছয় মামলায় নতুন করে গ্রেপ্তার দেখানো হয়েছে।