মুন্সীগঞ্জে সরকারি জমি দখল, আদালতের স্বপ্রণোদিত মামলা দায়েরের আদেশ

মুন্সীগঞ্জে সরকারি জমি দখল, আদালতের স্বপ্রণোদিত মামলা দায়েরের আদেশ

স্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত দুটি সংবাদের সূত্র ধরে সরকারি জমির অবৈধ দখলদারদের বিরুদ্ধে মুন্সীগঞ্জের একটি আদালত স্বপ্রণোদিত হয়ে মামলা দায়েরের আদেশ দেন।

জানা যায়, স্থানীয় ‘দৈনিক সভ্যতার আলো’ পত্রিকায় গত ২৯/০৮/২০২৪ খ্রি. তারিখ “সরকারি জায়গায় দোকান নির্মাণ” শিরোনামে এবং গত ১৩/০৯/২০২৪ খ্রি. তারিখ “সরকারি গাছ কেটে দোকান নির্মাণের অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

আরও পড়ুন: ভূমি অধিগ্রহণে কোনো প্রশ্ন উত্থাপিত হলে কী করবেন?

উক্ত সংবাদ মুন্সীগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান এর গোচরীভূত হলে তিনি স্বপ্রণোদিত হয়ে পত্রিকার উক্ত সংবাদকেই এজাহার হিসেবে গণ্য করে ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন-২০২৩ এর ১১ ধারার অপরাধ হিসেবে নিয়মিত মামলা রুজু করার জন্য আদেশ দেন বিচারক।

আদালত মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রতি এ আদেশ প্রদান করেন এবং উক্ত আদেশের কমপ্লায়েন্স রিপোর্ট আদালতে দাখিলের আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের স্টেনোটাইপিস্ট মোঃ জাকির হোসেন জানান, জেলা জজ আদালত ভবনের সামনের দেওয়ালের সাথে প্রতিদিন কয়েকটি পত্রিকা সংশ্লিষ্ট পত্রিকা অফিস থেকে টাঙ্গানো হয়। বিজ্ঞ ম্যাজিস্ট্রেট স্যার উক্ত পথে যাওয়ার সময় সংবাদ দুটি তার নজরে আসলে তিনি উক্ত অপরাধ নিজের গোচরে নিয়ে মামলা দায়েরের আদেশ দেন।