যুক্তরাষ্ট্রের আদালতে বিচারককে গুলি করে হত্যা
কেন্টাকি অঙ্গরাজ্যের লেচার কাউন্টি কোর্টহাউজে বিচারক কেভিন মুলিনস

যুক্তরাষ্ট্রের আদালতে বিচারককে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রে আদালতের ভেতরেই এক বিচারককে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। কেন্টাকি অঙ্গরাজ্যের লেচার কাউন্টি কোর্টহাউজে বিচারক কেভিন মুলিনসকে গুলি করেন কাউন্টি শেরিফ শন স্টাইনস। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

স্থানীয় সময় গত বৃহস্পতিবার এ ঘটনার পর কাউন্টি শেরিফ শন স্টাইনসকে আটক করা হয়েছে বলে জানিয়েছে কেন্টাকি অঙ্গরাজ্যের পুলিশ। খবর বিবিসি’র।

কেন্টাকি স্টেট পুলিশ জানিয়েছে, লেচার কাউন্টি কোর্টহাউজে বিচারকের চেম্বারে জেলা বিচারক কেভিন মুলিনসকে একাধিকবার গুলি করার পর ঘটনাস্থলেই তিনি মারা যান। এ হত্যার ঘটনায় লেচার কাউন্টি শেরিফ ৪৩ বছর বয়সী স্টাইনসকে অভিযুক্ত করা হয়েছে।

আদালতের অভ্যন্তরে বাকবিতণ্ডার একপর্যায়ে ওই বিচারকের ওপর গুলিবর্ষণ করা হয় বলে পুলিশ জানিয়েছে। তবে এ হত্যাকাণ্ডের উদ্দেশ্য এখনও জানতে পারেনি বলে জানায় পুলিশ।

কেন্টাকির বিচারিক কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর দুইটার দিকে কেন্টাকির হোয়াইটসবার্গের আদালতে বিচারক মুলিনসকে একাধিকবার গুলি করে হত্যা করা হয়। হোয়াইটসবার্গ আদালত লেক্সিংটন থেকে ২৪০ কিলোমিটার দূরে অবস্থিত।

রাজ্যের অ্যাটর্নি জেনারেল রাসেল কোলেম্যান এক এক্স পোস্টে জানিয়েছেন, এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং সঠিক বিচার করা হবে।

কেন্টাকির রাজ্য সরকার বিচারক নিহতের ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে বলেন, ‘পৃথিবীতে এটি অধিকতর নিন্দনীয় ঘটনা। আমি প্রার্থনা করি আগামী দিনগুলো ভালো হোক।’

কেন্টাকি রাজ্য পুলিশের মুখপাত্র ম্যাট গেহার্ট গণমাধ্যমকে বলেন, বিচারককে গুলি করার সময় আদালতে প্রায় ৫০ জন কর্মী ছিলেন। তবে, এ ঘটনায় অন্য কেউ আহত হননি। ঘটনার পরই কাছাকাছি থাকা একটি স্কুল বন্ধ করে দেওয়া হয়।