কক্সবাজারস্থ সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ল' অ্যালামনাই এসোসিয়েশনের কমিটি ঘোষণা

কক্সবাজারস্থ সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ল’ অ্যালামনাই এসোসিয়েশনের কমিটি ঘোষণা

কক্সবাজারস্থ সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ল’ অ্যালামনাই এসোসিয়েশনের সংবর্ধনা অনুষ্ঠান ও কমিটি ঘোষণা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ বার কাউন্সিল পরীক্ষা ২০২৪ সালের সনদ প্রাপ্ত নবীন আইনজীবী ইউসুফ আরমানকে সংবর্ধনা দিয়েছে কক্সবাজারস্থ সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ল’ অ্যালামনাই এসোসিয়েশন। সংবর্ধনা অনুষ্ঠানে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

সোমবার (৩০ সেপ্টেম্বর) এ সংবর্ধনা অনুষ্ঠান হয়। এ সময় তরুণ আইনজীবী ইউসুফ আরমানকে কক্সবাজারস্থ সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ল’ অ্যালামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাডভোকেট মাহবুবুল আলম টিপু, অ্যাডভোকেট জিয়াবুল করিম, অ্যাডভোকেট রাশেদ, অ্যাডভোকেট বাবলু মিয়া।

কক্সবাজার জেলার আইনজীবীরা বলেছেন, দলমত নির্বিশেষে সব কিছুর ঊর্ধ্বে থেকে আইনজীবীদের সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। মনে রাখতে হবে, এ পেশায় সেবাই মুখ্য, বাকি সব গৌণ। আইন পেশার মূল উদ্দেশ্য হচ্ছে মানবিকতা অর্থাৎ মানবতার সেবা করা।

তারা বলেন, আমাদের ইউনিভার্সিটির সবাই কে ঐক্য থাকতে হবে এবং যে কারো প্রয়োজনে সবাই কে এগিয়ে যেতে হবে এটি আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। আমরা বিজ্ঞ আইনজীবীরা ঐক্য থাকতে বদ্ধপরিকর ও প্রতিশ্রুতিবদ্ধ।

আইনজীবীরা আরও বলেন, আইনজীবী পেশা একটি মহৎ পেশা। এই পেশা অনেক সহজ হয়ে গেছে। আগে আইনজীবীরা টাকার পেছনে ছুটতো না। টাকা তাদের পেছনে ছুটতো। এখন আমাদের আইনজীবীদের সম্মান নিজেদের রক্ষা করতে হবে আর সত্যিকারের আইনজীবীদের মানুষ খুঁজে নেয়। তাই সেইভাবে নিজেদের গড়ে তুলতে হবে।

আরও পড়ুন: সাগর-রুনি হত্যা মামলায় রাষ্ট্রপক্ষকে সহায়তার অনুমতি পেলেন ৯ আইনজীবী

বরং নতুন আইনজীবীদের দৃঢ়প্রতিজ্ঞ হতে হবে, এ পেশায় থেকে মানুষের সর্বোচ্চ খেদমত করা যায়। এজন্য নিজেকে তৈরি করতে হবে। আইন পেশা নিয়ে ব্যাপক পড়াশোনা ও গবেষণা করতে হবে। আইনজীবীরাই জাতিকে মুক্তির পথ দেখাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।

পূর্ণাঙ্গ কমিটিতে যারা রয়েছেন, সভাপতি অ্যাডভোকেট সাইফ উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ, সহ-সভাপতি অ্যাডভোকেট বেদারুল আলম, সহ-সভাপতি অ্যাডভোকেট আনিসুল কবির শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল আলম বাপ্পা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমরুল শরীফ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ এনায়েতুর রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক ছৈয়দুল ইসলাম সাঈদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আরাফত, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট খোকন বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সেকাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহিম, মহিলা বিষয়ক সম্পাদিকা অ্যাডভোকেট নিলুফা ইয়াসমিন, অর্থ সম্পাদক অ্যাডভোকেট সাদ্দাম হোসেন জিহান, দপ্তর সম্পাদক হামেদ হাসান আলাভী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ সেলিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট ইউসুফ আরমান।

এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজারস্থ সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ল’ অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট সাইফ উদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল আরাফাত বাপ্পা, অ্যাডভোকেট আকতার হোছাইন, অ্যাডভোকেট মাহবুবুল আলম টিপু, অ্যাডভোকেট ইমাম হোসেন, অ্যাডভোকেট মীর মোশাররফ হোসেন টিটু, অ্যাডভোকেট আবছার কামাল, অ্যাডভোকেট শাহ আলম বাবুল, অ্যাডভোকেট এইচ রাফাত, অ্যাডভোকেট শওকত বেলাল, অ্যাডভোকেট বাবলু মিয়া, অ্যাডভোকেট ফরহাদ আহম্মেদ, অ্যাডভোকেট সরোয়ার আলম, অ্যাডভোকেট মোস্তফা কামাল, অ্যাডভোকেট সোহেল রানা, অ্যাডভোকেট মোঃ শফিকুল ইসলাম শফিক প্রমুখ।