ফের রিমান্ডে আনিসুল-সালমান

সালমান-আনিসুলসহ সাবেক চার মন্ত্রী ফের রিমান্ডে

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হকসহ সাবেক চার মন্ত্রীর বিভিন্ন মেয়াদে ফের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজার আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

বিভিন্ন মামলায় রিমান্ডে যাওয়া অন্য আসামিরা হলেন- সাবেক মন্ত্রী দীপু মনি, হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন। এছাড়া সাবেক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকেরও এদিন রিমান্ড মঞ্জুর হয়েছে।

এর মধ্যে পৃথক পৃথক মামলায় পলককে মোট ২৪ দিন, দীপু মনিকে ১৪ দিন, ইনু ও মেননকে সাতদিন এবং সালমান এফ রহমানকে পাঁচ দিনের রিমান্ড দেওয়া হয়েছে।

এদিন তাদের আদালতে হাজির করা হয়। এরপর যাত্রাবাড়ী থানার ইমন হোসেন গাজী হত্যা মামলায় দীপু মনি, পলক, ইনু ও রাশেদকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন উপপরিদর্শক মো. মাহাবুল ইসলাম। শুনানি শেষে আদালত এ মামলায় তাদের প্রত্যেকের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

যাত্রাবাড়ী থানার মাহমুদুল হাসান জয় হত্যা মামলায় সালমান ও পলকের আরো ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিউমার্কেট থানার হত্যাচেষ্টা মামলায় পলকের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন উপ-পরিদর্শক মো. সবুজ মিয়া। শুনানি শেষে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

যাত্রাবাড়ী থানার সাকিব হাসান হত্যা মামলায় দীপু মনি ও পলকের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এছাড়া যাত্রাবাড়ী থানার রফিকুল ইসলাম হত্যা মামলায় পুলিশ কর্মকর্তা মশিউর রহমানের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।