১৬ বিচারকের পদোন্নতি, ১৭ জনকে বদলি
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়

অধস্তন আদালতের ৩৩ বিচারক বদলী

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : অধস্তন আদালতের জেলা জজ, অতিরিক্ত জেলা জজ ও সম মর্যাদার ৩৩ জন বিচারককে বদলী করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) এ.এফ.এম গোলাম রহমান স্বাক্ষরিত পৃথক ২টি প্রজ্ঞাপনে সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে বিচারকদের দেশের বিভিন্ন বিচারালয়, আইন ও বিচার বিভাগে পদায়ন করা হয়েছে।

এরমধ্যে, একটি প্রজ্ঞাপনে নারায়ণগঞ্জ শ্রম আদালতের চেয়ারম্যান (জেলা জজ) কিরণ শংকর হালদারকে ঢাকার শ্রম আপীল ট্রাইব্যুনালের সদস্য (জেলা জজ) পদে, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) জান্নাতুল ফেরদৌসকে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক (জেলা জজ) এবং আইন ও বিচার বিভাগের উপসচিব (জেলা জজ) মাকসুদা পারভীনকে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে এসব বিচারকদের আগামী ২০ অক্টোবরের মধ্যে পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তা অথবা দপ্তর প্রধান কর্তৃক মনোনীত কর্মকর্তার নিকট দায়িত্ব হস্তান্তর করে বদলীকৃত নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

এছাড়া, পৃথক আরেকটি প্রজ্ঞাপনে অতিরিক্ত জেলা জজ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহ সম মর্যাদার ৩০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে বদলী করে দেশের বিভিন্ন বিচারালয়, আইন ও বিচার বিভাগে পদায়ন করা হয়েছে।

এসব বিচার বিভাগীয় কর্মকর্তাদের মধ্যে কুড়িগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজের পদ থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার পদে পদায়ন হওয়া বিচারক মো: আবদুস সালাম কে বাংলাদেশ সুপ্রিম কোর্ট কর্তৃক নির্ধারত তারিখে এবং অন্যান্য কর্মকর্তাদের আগামী ২২ অক্টোবরের মধ্যে পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তা অথবা দপ্তর প্রধান কর্তৃক মনোনীত কর্মকর্তার নিকট দায়িত্ব হস্তান্তর করে বদলীকৃত নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।