সিলেট আদালতের নতুন পিপি ফয়েজকে আইনজীবী ফোরামের ‘প্রত্যাখ্যান’

সিলেট আদালতের নতুন পিপি ফয়েজকে আইনজীবী ফোরামের ‘প্রত্যাখ্যান’

সিলেট জেলা ও দায়রা জজ আদালতের নবনিযুক্ত পাবলিক প্রসিকিউটর (পি,পি) নিয়োগকে প্রত্যাখ্যান করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট ইউনিটের উদ্যেগে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) আদালত প্রাঙ্গনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফোরামের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি এডভোকেট আশিক উদ্দিন আশুক এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট বদরুল আহমদ চৌধুরীর সঞ্চালনায় বক্তারা বলেন- সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর পদে নিয়োগপ্রাপ্ত এডভোকেট এ.টি এম ফয়েজ একজন বহুরুপি ও বিতর্কিত ব্যক্তি।

তারা বলেন, তিনি আওয়ামী লীগের রাজনীতি থেকে বিএনপিতে আসেন এবং বিগত খুনি ফ্যাসিষ্ট শেখ হাসিনা সরকারের পতনের দীর্ঘ আন্দোলনে তার ভূমিকা ছিল রহস্যজনক। দলে তার সাংগঠনিক নিষ্ক্রিয়তা, অনুপস্থিতি ও দলীয় নেতাকর্মীদের আইনী সেবা প্রদানে তার বিতর্কিত ভূমিকার কারণে একসময় আইনজীবী ফোরামের সভাপতির পদ থেকে তাকে অব্যাহতি প্রদান করা হয়।

বক্তারা বলেন, তিনি দীর্ঘ দুই বৎসর আগে যুক্তরাষ্ট্রের ইমিগ্রান্ট হয়ে স্বপরিবারে স্থায়ী ভাবে আমেরীকায় পাড়ি জমান। গত ৫ আগষ্টের খুনি হাসিনার দেশ ছেড়ে পালানোর পর দেশে তিনি পি.পি হওয়ার জন্য দৌড়ঝাপ শুরু করেন এবং সংশিষ্টদেরকে ভুল বুঝিয়ে গুরুত্বপূর্ণ পদটি বাগিয়ে নেন। যা সিলেটের আইন অঙ্গনের সর্বস্তরের আইনজীবিদের মর্মাহত করেছে।

নেতৃবৃন্দ সংশিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি বিবেচনা করে সিলেটের জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর পদে নিয়োগপ্রাপ্ত এটি এম ফয়েজকে পরিবর্তনের জোর দাবি জানান।

আরও পড়ুনসিলেটের আদালতে শতাধিক আইন কর্মকর্তা নিয়োগ

সভায় উপস্তিত ছিলেন অ্যাডভোকেট মোছাম্মৎ আয়েশা ছিদ্দিকা, অ্যাডভোকেট হাসান আহমদ পাটওয়ারী রিপন, অ্যাডভোকেট আবু তাহের, অ্যাডভোকেট মোমিনুল ইসলাম, অ্যাডভোকেট সাইদ আহমদ, অ্যাডভোকেট এজাজ উদ্দিন, অ্যাডভোকেট আল আখলাস মুমিন, অ্যাডভোকেট উবাদুর রহমান ফাহমি, অ্যাডভোকেট আয়েশা সিদ্দিকা, অ্যাডভোকেট তানভীর আক্তার খান, অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল মুকিত অপি, অ্যাডভোকেট আলী হায়দার ফারুক, অ্যাডভোকেট মিজানুর রহমান চৌধুরী, অ্যাডভোকেট মাহবুবুর রহমান, অ্যাডভোকেট সাজেদুল ইসলাম সজিব, অ্যাডভোকেট মোবারক হোসেন, অ্যাডভোকেট লিয়াকত আলী, অ্যাডভোকেট রব নেওয়াজ রানা, অ্যাডভোকেট নুর আহমদ, অ্যাডভোকেট আব্দুল হাই রাজন, অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক খান রাজ, অ্যাডভোকেট মুহিদুল হক, অ্যাডভোকেট শামিম আহমদ, অ্যাডভোকেট জামিলুল ইসলাম জামি, অ্যাডভোকেট হাবিব আহমদ, অ্যাডভোকেট মঞ্জুর এলাহী সামি, অ্যাডভোকেট আব্দুল হালিম রায়হান, অ্যাডভোকেট নাজমুল হুদা সাহান, অ্যাডভোকেট সাহেদ আহমদ, অ্যাডভোকেট মুমিনুল হক, অ্যাডভোকেট মোজাক্কির হোসেন, অ্যাডভোকেট নাছির উদ্দিন সাদিক, অ্যাডভোকেট রুহুল আমীন, অ্যাডভোকেট কামরুল আমিন প্রমুখ।