১৬ বিচারকের পদোন্নতি, ১৭ জনকে বদলি
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়

ময়মনসিংহ ও মৌলভীবাজারে ১৯৮ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ

ময়মনসিংহ ও মৌলভীবাজারের বিভিন্ন আদালতে ১৯৮ জন আইনজীবীকে সরকারি আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়।

এসব আইনজীবী আদালতে সরকারি কৌঁসুলি (জিপি), অতিরিক্ত সরকারি কৌঁসুলি, সহকারী সরকারি কৌঁসুলি, পাবলিক প্রসিকিউটর (পিপি), অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও সহকারী পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

আইনজীবীদের মধ্যে ৪২ জনকে মৌলভীবাজারে, ১৫৬ জনকে ময়মনসিংহ জেলার জেলা ও দায়রা জজ ও এর অধীন আদালত, বিভিন্ন পর্যায়ের ট্রাইব্যুনাল ও বিশেষ জজ আদালতে নিয়োগ দেওয়া হয়েছে।

গতকাল বুধবার (২৩ অক্টোবর) রাতে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর উইং থেকে এ-সম্পর্কিত পৃথক নিয়োগাদেশ জারি করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ময়মনসিংহের জেলা ও দায়রা জজ আদালতে জিপি হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আজহারুল হক ও পিপি হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আনোয়ার আজিজ (টুটুল)। মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতে জিপি হিসেবে নিয়োগ পেয়েছেন মামুনুর রশিদ ও পিপি হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আব্দুল মতিন চৌধুরী।

উপ-সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত এই নিয়োগাদেশে জেলা দুটির জেলা ও দায়রা জজ আদালত ও এদের অধীন আদালত, বিভিন্ন পর্যায়ের ট্রাইব্যুনাল এবং বিশেষ জজ আদালতে এর আগে নিয়োগ করা সব আইন কর্মকর্তার নিয়োগাদেশ বাতিলক্রমে তাঁদের নিজ নিজ পদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।