ঢাকা , ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ৪ঠা আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » গুণীজন » অদম্য নারী ক্যাটাগরিতে সম্মাননা পেলেন ব্যারিস্টার তুরিন আফরোজ

অদম্য নারী ক্যাটাগরিতে সম্মাননা পেলেন ব্যারিস্টার তুরিন আফরোজ

যে দেশের ইতিহাসে মুক্তিযুদ্ধ রয়েছে, যে দেশের সবচেয়ে বড় সম্পদ বঙ্গবন্ধু, যে দেশের নেত্রী হচ্ছেন শেখ হাসিনা সেই বাংলাদেশ কোন দিন দমে যাবার নয়; সেই দেশ অবশ্যই সামনে এগিয়ে যাবে।

মঙ্গলবার (৬ মার্চ) বিকেলে অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট আয়োজিত ‘বিবার্তা গুণীজন সম্মাননা-২০১৮’ প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল স্বপক্ষ শক্তির ঐক্যবদ্ধ থাকার উপর গুরুত্ব আরোপ করে বলেন- আমাদের লড়াই শুধু ধর্মান্ধ মৌলবাদীদের কে নয় বরং তাদের কে যে রাজনৈতিক দলটি সমর্থন দিচ্ছে তাদের বিরুদ্ধেও। অপরাধ যে করে এবং যে সমর্থন করে উভয়ই সমান অপরাধী। আমরা যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করি তাদের সবাইকে একসাথে এই অপশক্তি ও তাদের দোসরদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে।

বিবার্তা সম্পাদক বানী ইয়াসমিন হাসি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া এবং বিশেষ অতিথি  ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

এই বছর  ন্যায় বিচারের লড়াকু সৈনিক হিসেবে অদম্য নারী ক্যাটাগরিতে ব্যারিস্টার তুরিন আফরোজ ‘বিবার্তা গুণীজন সম্মাননা’ লাভ করেন। অদম্য নারী তুরিন আফরোজ তাঁর বক্তব্যে বলেন- আমার উপর অনেক আঘাত প্রতিঘাত এসেছে কিন্তু কোন কিছুই আমাকে ভীত করতে পারেনি কারন আমি বিশ্বাস করি অন্য সবার মত আমাকেও একদিন মৃত্যু বরন করতে হবে কিন্তু এটুকু আমি আশা করি রাখি, যেখানে তুরিন আফরোজের লাশ পরে থাকবে সেই লাশের এক এক রক্তবিন্ধু থেকে সহস্র তুরিন আফরোজের জন্ম হবে যারা সোনার বাংলা গড়ে তুলবে, যারা যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের ঝেটিয়ে দেশ থেকে বিদায় করবে।

উল্লেখ্য, এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে আরও যারা সম্মাননা পেয়েছেন তারা হলেন- সাংবাদিকতায় দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান; তথ্য-প্রযুক্তিতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার; মুক্তিযুদ্ধে সংসদ সদস্য আব্দুল কুদ্দুস (নাটোর-৪); শিল্প-সংস্কৃতিতে অভিনেত্রী দিলারা জামান; রাজনীতিতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী; অর্থনীতিতে এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী; বিদ্যুৎখাতে অসামান্য অবদানের জন্য পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন।

নিজস্ব প্রতিনিধি/ ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম