ঢাকা , ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ১০ই আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » মানবাধিকার » পরিবহণে অনিয়ম: অভিযোগ জানিয়ে সাড়ে ১২ হাজার টাকা পেলেন ভোক্তা

পরিবহণে অনিয়ম: অভিযোগ জানিয়ে সাড়ে ১২ হাজার টাকা পেলেন ভোক্তা

প্রতিশ্রুত সেবা না পেয়ে লন্ডন এক্সপ্রেস পরিবহনের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন এক ভোক্তা। অভিযোগ প্রমাণিত হওয়ায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে পরিবহনটিকে আর জরিমানার ২৫ ভাগ অর্থাৎ নগদ সাড়ে ১২ হাজার টাকা তুলে দেওয়া হয় ভুক্তভুগির হাতে।

মোস্তাকিমুল ইসলাম এর অভিযোগ এর প্রেক্ষিতে লন্ডন এক্সপ্রেস পরিবহন (London Express ) কে প্রতিশ্রুত সেবা যথাসময়ে সরবরাহ না করায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর ঢাকা বিভাগীয় কার্যালয় এর সহকারী পরিচালক শাহনাজ সুলতানা কর্তৃক ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী ৫০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

উল্লেখ্য অভিযোগ কারী ভোক্তা ঢাকা হতে সিলেট যাওয়ার সময় তাকে উক্ত পরিবহন সিলেট এ না নামিয়ে পথিমধ্যে অর্থাৎ হবিগঞ্জে ভোর ৪ টায় নামিয়ে দেয় যা ভোক্তার সময় ও অর্থহানী উভয় ঘটায়। এতে সংক্ষুব্ধভোক্তা পরিবহনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

উক্ত অভিযোগ এর প্রেক্ষিতে উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার এর সার্বিক নির্দেশনায় গৃহীত শুনানিতে ভোক্তার অভিযোগ প্রমাণিত হওয়ায় এ জরিমানা আরোপ করা হয় ।

গত ৫ জুন বৃহষ্পতিবার মোস্তাকিমুল ইসলাম এর হাতে জরিমানা এর ২৫% ১২,৫০০ টাকা নগদ তুলে দেন ঢাকা বিভাগীয় কার্যালয় এর সম্মানিত উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার ।