ঢাকা , ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং , ৭ই আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
প্রচ্ছদ » বাংলাদেশ » চট্টগ্রামের সেই শিক্ষানবিশ আইনজীবী সমর চৌধুরীর জামিন

চট্টগ্রামের সেই শিক্ষানবিশ আইনজীবী সমর চৌধুরীর জামিন

‘অস্ত্র ও ইয়াবা উদ্ধারের’ মামলায় অভিযুক্ত বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ নেতা ও আইনজীবীর সহকারি সমর কৃষ্ণ চৌধুরী (৬৩) অবশেষে জামিন পেয়েছেন।

চট্টগ্রাম ৩য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদের আদালতে গতকালমঙ্গলবার (১০ জুলাই) জামিনের এই আদেশ পেয়েছেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও একজন বিশিষ্ট ব্যক্তির জিম্মাদারে ১ হাজার টাকার বন্ডে জামিন লাভ করেন সমর চৌধুরী।

জামিন শুনানীতে চট্টগ্রাম বারের সভাপতি-সাধারণ সম্পাদক সহ অর্ধশতাধিক আইনজীবী অংশ নেন।

উল্লেখ্য, ষাটোর্ধ্ব সমরকে গ্রেফতারের পর থেকে তার পরিবার দাবি করে আসছিলেন, তাকে লন্ডনপ্রবাসী যুবকের প্ররোচনায় ইয়াবা ও অস্ত্র দিয়ে পুলিশ ফাঁসিয়ে দিয়েছে। দুটি মামলায় জামিন পাওয়ার পর সমরের মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবি গৌতম।

গত ২৭ মে চট্টগ্রামের বোয়ালখালী থানা পুলিশ সমরকে নগরীর লালদিঘীর পাড় এলাকা থেকে আটক করে। ২৮ মে ‘অস্ত্র ও ইয়াবা উদ্ধারের’ মামলায় আদালতের মাধ্যমে বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামের সমর কৃষ্ণ চৌধুরীকে কারাগারে পাঠায় বোয়ালখালী থানা পুলিশ। গ্রেফতারের পর থেকে সমরের পরিবার দাবি করে আসছিল। তাছাড়া এই গ্রেফতারের ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক তোলপাড় ওঠে। প্রতিবাদে রাস্তায় নামেন বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

গত ২ জুলাই সমরের মেয়ে অলকানন্দা চৌধুরী ও তমালিকা চৌধুরী সংবাদ সম্মেলন করে তার বাবার মুক্তি এবং মিথ্যা মামলা থেকে অব্যাহতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

চট্টগ্রাম থেকে রায়হান ওয়াজেদ চৌধুরী