খালেদার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে বিএনপিপন্থী আইনজীবীদের মানববন্ধন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৮ ১১:৫৪ পূর্বাহ্ণ
সুপ্রিম কোর্টে বিএনপিপন্থী আইনজীবীদের মানববন্ধন

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন সুপ্রিম কোর্টের বিএনপিপন্থী আইনজীবীরা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) ভবনের সামনে গতকাল সোমবার (১৬ জুলাই) আইনজীবী ওয়ালিউর রহমান খানের সভাপতিত্বে গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলনের ব্যানারে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক মাহবুবউদ্দিন খোকন, আইনজীবী মনির হোসেন, তৈমুর আলম খন্দকার, আবেদ রাজা, শওকাতুল হক, ফাহিমা নাসরিন মুন্নি, গোলাম মোস্তফা, আরিফা জেসমিন, মোহাম্মদ আলী, এ বিএম রফিকুল হক তালুকদার রাজা, আনিছুর রহমান খান, গজী কামরুল ইসলাম সজল, আহসানউল্লাহ, মুক্তর কবীর খান, শরীফ ইউ আহমেদ, জুলফিকার আলী জুনু প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন আইনজীবী মোহাম্মদ আইয়ুব আলী আশ্রাফী।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দেশের নিম্ন আদালত থেকে শুরু করে উচ্চ আদালত সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার আতঙ্কে ভুগছে। এজন্য খালেদা জিয়া ন্যায় বিচার পাচ্ছেন না। এই সরকার খালেদা জিয়ার বিচারে হস্তক্ষেপ করছে। জামিনযোগ্য মামলায় আদালত খালেদা জিয়ার জামিন বিবেচনা করছে না। তারা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসেছে। বক্তারা অবিলম্বে শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে দেয়ার দাবি জানান।