সংসদ ভেঙ্গে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চায় সুপ্রিম কোর্ট বার

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১ নভেম্বর, ২০১৮ ৫:৫৯ অপরাহ্ণ
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, গণতন্ত্র এবং আইনের শাসনের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে আইনজীবীরা। এ সময় সংসদ ভেঙ্গে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তারা।

আজ বৃহস্পতিবার (১ নভেম্বর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ আয়োজন করা হয়। উল্লেখ্য, এই সমিতিতে বিএনপি সমর্থিত আইনজীবীরা সংখ্যাগরিষ্ঠ।

মানববন্ধনে অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, আজকে বিচার বিভাগ থুবড়ে পড়ছে। বিচার বিভাগ রক্ষার দায়িত্ব দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের। এবং সেজন্য আইনজীবী সমিতি বিষয়টিতে ভূমিকা রাখছে, অতীতেও রেখেছে, আগামি দিনেও রাখবে। আমি অন্য বন্ধুদের অনুরোধ করবো আপনারা দয়া করে নির্বাচিত কমিটির কর্মসূচীতে গতকাল যেভাবে ন্যাক্কারজনক ভাবে হাতুড়ি নিয়ে হামলা করেছেন, ভবিষ্যতে এ থেকে বিরত থাকবেন। আজকের মানববন্ধন কর্মসূচী থেকে সে আহ্বান থাকবে।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং তারেক রহমানকে দেশের সাধারণ মানুষ হৃদয়ের মধ্যমণি বলে মানে, তাই আদালতকে ব্যবহার করে তাদেরকে বিএনপির নেতৃত্ব থেকে সরানো যাবে না বলে মন্তব্য করেন সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দীন খোকন। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আদালতের আদেশে নেতা হননি। তাই বিএনপির নেতৃত্ব ইস্যুতে আদালত কী করলো, না করলো তা দেশের মানুষ থোরাই কেয়ার করে।’

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জয়নুল আবেদীনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, এবিএম ওয়ালিউর রহমান খান, সানাউল্লাহ মিয়া, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, আবেদ রাজা, মনির হোসেন, ড. ফরিদুজ্জামান ফরহাদ, মো: আখতারুজ্জামান, গোলাম মোস্তফা, গোলাম রহমান, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, শরিফ ইউ আহমদ প্রমুখ।