সড়কের বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটি দ্রুত সরানোর নির্দেশ হাইকোর্টের

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ২:০১ অপরাহ্ণ

সড়ক-মহাসড়কে থাকা বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটি দ্রুত সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে তা যেন ৬০ দিনের বেশি না হয়, তাও বলে দিয়েছেন আদালত।

এক রিটের আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সচিব, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডসহ (পিডিবি) সংশ্লিষ্টদের এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

সড়ক-মহাসড়কে বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সংগ্রহ করে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক গতকাল বুধবার রিটটি করেন।

আদালতে সৈয়দ সায়েদুল হক নিজেই রিটের পক্ষে শুনানিতে অংশ নেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

পরে আদেশের বিষয়টি জানিয়ে সৈয়দ সায়েদুল হক গণমাধ্যমকে বলেন, সড়ক-মহাসড়কে থাকা বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটি অপসারণ না করা কেন বেআইনি হবে না, এ বিষয়ে রুলে জানতে চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, দেশের সড়ক-মহাসড়কে থাকা বৈদ্যুতিক খুঁটি নিয়ে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন আদালতের নজরে আনেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। এরপর আদালতের নির্দেশে তিনি হাইকোর্টে রিট করেন। এ রিটের শুনানিতে আদালত এ আদেশ দেন।