ইলা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২২ মে, ২০১৯ ১১:২৩ পূর্বাহ্ণ
আইআইইউসি ল’ অ্যালামনাই এসোসিয়েশন' (ইলা) আয়োজিত ইফতার মাহফিলের অতিথিবৃন্দ

দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চিটাগাং (আইআইইউসি) এর আইন অনুষদের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘আইআইইউসি ল’ অ্যালামনাই এসোসিয়েশন’ (ইলা) আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রামের একটি অভিজাত কনভেনশন সেন্টারে গতকাল মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত এই ইফতার মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট সুলতান মোহাম্মদ অহিদ।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাড ইমতিয়াজ আহমেদ জিয়ার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, সাবেক সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড. আইয়ুব খান, সভাপতি এ এস এম বদরুল আনোয়ার, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য অ্যাড.দেলোয়ার হোসেন, আইআইইউসি আইন বিভাগের সহকারী অধ্যাপক অ্যাড. কাজী এরশাদ এবং চেয়ারম্যান, অ্যাড.আব্দুল মালেক।

বক্তারা আইন পেশায় উল্লেখযোগ্য ভূমিকা রাখার জন্য আইআইইউসি’র আইন অনুষদের সাবেক শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন। সততা ও নিষ্ঠা সহকারে আইন পেশা পরিচালনার জন্য সাবেক শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি। এছাড়া চট্টগ্রাম বার ও আদালতের বিভিন্ন কর্মসূচীতে অবদান রাখার জন্য আইআইইউসি’র ল’ গ্রাজ্যুয়েটদের গুরুত্ব তুলে ধরেন

আইআইইউসি’র আইন অনুষদের প্রায় ৫ শতাধিক প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের ১৪ জন বিশিষ্ট অ্যালামনাইকে সংগঠনের পক্ষ থেকে বিশেষ সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তাঁরা হলেন অ্যাড. হোসাইন আল আসকারী, অ্যাড. শেখ মো. শওকত, অ্যাড. ইমরানুল করিম পারভেজ, অ্যাড. মোঃ রিদুয়ান গনি, অ্যাড. শাহাদাত হোসাইন শাহরিয়ার, অ্যাড. আব্দুল মালেক, অ্যাড. মাহিদুল মওলা মুকুট, অ্যাড. মোঃ সাদেকুল মাওলা , অ্যাড. মোঃ আয়াত উল্লাহ খোমেনি, অ্যাড.মোঃ আতিকুল ইসলাম, অ্যাড. আবু সাঈদ সিদ্দিকী, অ্যাড. আরিফ উদ্দিন, অ্যাড. সাহিদুল ইসলাম ও অ্যাড.দিদারুল হক।

অনুষ্ঠানের সভাপতি বলেন, এ সংগঠনটি একটি দৃশ্যমান ভ্রাতৃত্বের সংগঠন হিসেবে কাজ করার লক্ষ্যে আমরা ধারাবাহিক বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে আইআইইউসির আইন অনুষদের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের একটা প্লাটফর্মে আনার চেষ্টা করছি। এছাড়াও শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সহায়তা প্রদান এবং বিভিন্ন জায়গায় ও বিভিন্ন পেশায় ছড়িয়ে থাকা সাবেক শিক্ষার্থীদের মেলবন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে ইলা। সকল অ্যালামনাইদের সংগঠনের সাথে সম্পৃক্ত করার সাংগঠনিকভাবে তৎপর ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি।

উক্ত আয়োজনে খতমে কোরআন এবং এতিম শিশুরাও উপস্থিত ছিল।

চট্টগ্রাম থেকে রায়হান ওয়াজেদ চৌধুরী