রেজিস্ট্রেশন কার্ড পাচ্ছেন আরো ৬ বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৩ মে, ২০১৯ ৪:২৫ অপরাহ্ণ
বাংলাদেশ বার কাউন্সিল - ফাইল ছবি

আরও ছয় বেসরকারি বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে ল’ গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণের সময়সূচী প্রকাশ করেছে বাংলাদেশ বার কাউন্সিল। এই ধাপে রেজিস্ট্রেশন কার্ড পাবেন আশা, ব্র্যাক, উত্তরা, ইউরোপিয়ান, ফেনী ও শান্ত-মরিয়ম ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার (২৩ মে) আইনজীবীদের সনদ প্রদানকারী প্রতিষ্ঠান ও দেশের আইন পেশার সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ওয়েবসাইটে বার কাউন্সিল সচিব মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আশা ইউনিভার্সিটির শিক্ষার্থীদের আগামী রোববার (২৬ মে) সকাল দশটা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে টোকেন জমা দিয়ে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে হবে। এছাড়া আগামী ২৯ মে একই সময়ে বাকি পাঁচ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে পারবেন।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন। রেজিস্ট্রেশন কার্ড পাওয়ার জন্য যোগ্যপ্রার্থীদের তালিকা দেখতে লিংকে ক্লিক করুন। এছাড়া নমুনা ফরম দেখতে এখানে ক্লিক করুন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘ইন্টিমেশন ফরম’ তথা ‘পিউপিলেজ রেজিস্ট্রেশন ফরম’ জমাদানের পর ছয় মাস অতিক্রান্ত না হলে রেজিস্ট্রেশন কার্ড প্রস্তুত হয় না।

পরবর্তীতে অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের (বার কাউন্সিলের চাহিত সকল কাগজপত্র ও তথ্যাদি নির্ধারিত ফরম্যাট অনুযায়ী স্ব স্ব বিশ্ববিদ্যালয় থেকে যথাযথ প্রাপ্তি সাপেক্ষে) শিক্ষার্থীদের ধারাবাহিকভাবে ধাপে ধাপে বার কাউন্সিলের রেজিস্ট্রেশন কার্ড প্রদান করা হবে। এ সম্পর্কে বিস্তারিত যথাসময়ে নোটিশের মাধ্যমে জানানো হবে বলেও বিজ্ঞতিতে বলা হয়েছে।